ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বিএসএফ’র হাতে বাংলাদেশি নিহত

ঝিনাইদহের মহেশপুর সীমান্তের পলিয়ানপুরের বিপরীতে ভারত অভ্যন্তরে বিএসএফ’র গুলিতে আব্দুর রহিম (৫০) নামে এক বাংলাদেশী নিহত হয়েছেন। তিনি মহেশপুর উপজেলার সেজিয়া ইউনিয়নের বাউলিয়া গ্রামের আবুল কাসেমের ছেলে।

রোববার ভোর ৪টার দিকে ভারতের হাবাশপুর এলাকার ৬০ নং মেইন পিলারের পাশে তাকে গুলি করে হত্যা করে বিএসএফ। রোববার বিকাল সাড়ে ৪ চারটার দিকে বিজিবি ও বিএসএফ’র মধ্যে পতাকা বৈঠকে এ খবর জানায় ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী।

মহেশপুরের খালিশপুর ৫৮ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল কামরুল আহসান জানান, রোববার ভোর রাতে কয়েকজনকে সাথে নিয়ে নিহত আব্দুর রহিম ভারতে গরু আনতে যায়। গরু নিয়ে ফেরার পথে ভারতের হাবাশপুর এলাকার ৬০ নং মেইন পিলারের কাছে পৌছালে বিএসএফ গুলি চালায়। বিএসএফ’র গুলিতে এ সময় আব্দুর রহিম নিহত হন।

লেঃ কর্ণেল কামরুল আহসান আরো জানান, পতাকা বৈঠকে আমরা নিহতর ছবি দেখে নিশ্চিত হয়েছি এটা বাংলাদেশী আব্দুর রহিমের লাশ। তবে অন্য একটি সুত্র জানায় ভারতের অভ্যন্তরে গরুসহ রহিমকে ধরে ফেলে বিএসএফ। এরপর তাকে গুলি করে হত্যা করা হয়।

বিষয়টি নিয়ে সীমান্তের পলিয়ানপুর বিজিবির বিওপি কমান্ডার হাবিলদার এনামুল জানান, তারা এখনো এ ধরণের খবর পান নি, অথচ পলিয়ানপুর বিজিবি ক্যাম্পের বিপরীতে এ ঘটনা ঘটে।

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি