ভারতের রাজস্থানে কাশ্মীরি তরুণকে লাঞ্চনা, ভিডিও ভাইরাল

ভারতের রাজস্থানের আলওয়ারে কাশ্মীরি এক শিক্ষার্থীকে লাঞ্চনার শিকার হতে হয়েছে। ওই শিক্ষার্থীকে সালোয়ার কামিজ পরিয়ে বেধড়ক পিটিয়েছে দেশটির উগ্রপন্থী হিন্দুরা। এ ঘটনায় বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের নামে মামলা দায়ের করেছে রাজ্য পুলিশ। 

ভারতীয় সংবাদমাধ্যমে বলা হয়, মারধরের শিকার ওই যুবকের নাম মীর ফাইদ। তার বাড়ি কাশ্মীরের সোপোরে।

এ বিষয়ে আলওয়ারের অতিরিক্ত পুলিশ সুপার তেজপাল সিং বলেন, নীমরানার এক বেসরকারি কলেজের এরোনটিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ের চূড়ান্ত বর্ষের ছাত্র ফাইদ। অভিযোগে ওই ছাত্র জানান, বুধবার (৪ সেপ্টেম্বর) রাতে কলেজ থেকে বেরিয়ে হোস্টেলে ফিরছিলেন তিনি। মাঝ রাস্তায় তার পথ আটকে দাঁড়ায় অজ্ঞাতপরিচয় দুই ব্যক্তি।

ফাইদের অভিযোগ, তারা আমাকে মারধরের ভয় দেখিয়ে, জোর করে সালোয়ার কামিজ পরতে বাধ্য করে। সেই অবস্থায় এটিএম বুথে ঢুকলে লোকজন সেখানে জড়ো হয়ে যায়। আমাকে এটিএম থেকে বেরে করে, মারধর করা হয়।

কাশ্মীরি তরুণকে সালোয়ার কামিজ পরিয়ে বেধড়ক মারপিটের একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। ভিডিওতে দেখা যায়, কয়েকজন যুবক ওই কাশ্মীরি তরুণকে খুঁটির সঙ্গে বেঁধে, মারধর করছেন।

বিভিন্ন ধরনের হুমকির পাশাপাশি তাকে মারধর করা হয়। তবে অপ্রীতিকর কিছু ঘটার আগে উন্মত্ত জনতার হাত থেকে পুলিশ তাকে উদ্ধার করে।

পুলিশ জানায়, ভারতীয় দণ্ডবিধির সংশ্লিষ্ট ধারায় মামলা দায়ের হয়েছে। তবে এখনও কেউ গ্রেপ্তার হয়নি। পুলিশ তদন্ত শুরু করেছে।