হাসপাতালে বোর্ড মিটিংয়ে বসছেন সিঙ্গাপুরের ডাক্তাররা

সোমবার (৪ মার্চ) সকাল সাড়ে ৯টার দিকে সিঙ্গাপুরের ডাক্তারদের প্রতিনিধি দল বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে গিয়েছেন। বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন থাকা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থার বিষয় নিয়ে সিঙ্গপুরের ডাক্তারদের নিয়ে বোর্ড মিটিংয়ে বসেছেন একটি প্রতিনিধি দল।

এর আগে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালের চার সদস্যের প্রতিনিধি দল রবিবার রাতে ঢাকায় পৌঁছে। রাতেই আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে দেখতে তারা বিএসএমএমইউতে যান।

জানা গেছে, সিঙ্গাপুরের ডাক্তারদের প্রতিনিধি দলের সঙ্গে সোমবার সকাল সাড়ে ১০টায় বোর্ড মিটিংয়ে বসছেন বাংলাদেশের চিকিৎসকরা। এরপর চিকিৎসার পরবর্তী সিন্ধান্ত নেয়া হবে। সিঙ্গাপুরের এ প্রতিনিধি দলে একজন বিশেষজ্ঞ চিকিৎসক, একজন সহকারী ও দুজন নার্স রয়েছেন।

রবিবার (৩ মার্চ) ভোর ৬টায় নিজ বাসায় হঠাৎ অসুস্থ হয়ে পড়লে সকাল সাড়ে ৭টায় ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউতে নেয়া হয়। প্রথমে তাকে আইসিইউ-তে নেয়া হলেও বর্তমানে সিসিইউ-তে রাখা হয়েছে।

রবিবার দুপুরে বিএসএমএমইউ’র কার্ডিওলজি বিভাগের প্রধান সৈয়দ আলী আহসান বলেন, ‘ওনার (ওবায়দুল কাদের) তিনটি নালীতেই ব্লক ছিল। যেটা ক্রিটিক্যাল ছিল, এলইডি বলে। এলইডিতে ৯৯ শতাংশ… যেটার জন্য ওনার এই সমস্যা হয়েছে, আমরা শুধু সেটিকে সারাই করেছি। কিন্তু সেটা বোধহয় পর্যাপ্ত নয়। সবগুলোই সারানো দরকার, কিন্তু এই মুহূর্তে সারানো যাবে না। সারাতে গেলে আরও বিপদ ঘটবে।’