রাজধানীর গুলিস্তানে দুর্বৃত্তের হামলায় দুই পথচারী গুলিবিদ্ধ

রাজধানীর গুলিস্তান পার্কের পূর্ব পাশে হানিফ ফ্লাইওভারের ঢালের রাস্তায় ট্রাকচালক জাহিদুল ইসলাম সোহাগ (৪০) চাকরিজীবী সুজা উদ্দিন তালুকদার (৩৮) দুই পথচারী গুলিবিদ্ধ হয়েছেন। গুলিবিদ্ধ দু’জন বর্তমানে তারা ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন। শনিবার (২৩ মার্চ) দুপুর ১টার দিকে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ সুজা জানান, নাভানা ইঞ্জিনিয়ারিং লিমিটেড ওই কোম্পানিতে তিনি এক্সিকিউটিভ পদে চাকরি করেন। মতিঝিল থেকে হেঁটে নবাবপুর দিকে যাওয়ার পথে ওই হানিফ ফ্লাইওভারের ঢালে কয়জন যুবক এলোপাথাড়ি গুলি করতে থাকলে একটি গুলি এসে তার পায়ের উরুতে লাগে। পরে আশ-পাশের লোকজন তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসে তবে আহত  ট্রাকচালককে তিনি চেনেন না।

গুলিবিদ্ধ সোহাগ জানান, তার বাড়ি ফরিদপুর বোয়ালমারী উপজেলা এলাকায় তিনি ওইখানে ট্রাক চালান। তিনি সকালে ঢাকার গুলিস্তানে আসেন। পরে ঘটনাস্থল দিয়ে হেঁটে যাওয়ার সময় কয়েকজন এলোপাতাড়ি গুলি করলে তার পায়ে গুলি লাগে।

গুলিবিদ্ধ উভয় কেউ জানাতে পারেনি কারা কেন গুলি করেছে। তবে আহত সুজা জানান, তার হাতে একটি ব্যাগ ছিল সেটা দুর্বৃত্তরা নিয়ে যায়। তবে ব্যাগের ভেতরে কোনো টাকা পয়সা না থাকলে ও অফিসের জরুরি কাগজপত্রসহ চেক বই ছিল।

গুলিবিদ্ধকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে আসা পথচারী মনির হোসেন জানান, ঘটনাস্থলে গোলাগুলি পর কয়জনকে মোটরসাইকেলযোগে স্থান ত্যাগ করতে দেখা যায়।