চাঁদাবাজির মামলায় আওয়ামী লীগ নেতা কারাগারে!

ফরিদপুরে চাঁদাবাজির মামলায় জেলা আওয়ামী লীগ নেতা অমিতাভ বোসকে গ্রেপ্তার করে কারাগারে পাঠিয়েছে কোতোয়ালি থানা পুলিশ। সোমবার বেলা সোয়া ১১টার দিকে শহরের সিংপাড়া এলাকার একটি সড়ক থেকে অমিতাভকে গ্রেপ্তার করে দুপুর ১টার মধ্যে জেলার মুখ্য বিচারিক হাকিমের আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠিয়ে দেওয়া হয়।

অমিতাভ বোস শহরের সিংপাড়া মহল্লার বাসিন্দা হরিদাস বোসের ছেলে। তিনি জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক। এর আগে তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০০৯ সালের নির্বাচনে তিনি ফরিদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন।

মামলার তদন্তকারী কর্মকর্তা কোতোয়ালি থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোয়াজ্জেম হোসেন জানান, গত ১২ ফেব্রুয়ারি অমিতাভের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগে মামলাটি করেন শহরের গোয়ালচামটের বাসিন্দা হাজী শরীয়তুল্লাহ পৌর কাঁচাবাজারের মাছের আড়তদার অপন দত্ত মজিবুর।

মামলায় অভিযোগ করা হয়েছে, গত ১০ ফেব্রুয়ারি রাত আনুমানিক সোয়া আটটার দিকে অমিতাভসহ অজ্ঞাতনামা আরও সাত/আটজন ব্যক্তি বাদীর আড়তে এসে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করেন। বাদী চাঁদা দিতে অস্বীকার করলে অমিতাভসহ অন্যরা তার ক্যাশবাক্স ভেঙ্গে নগদ ৭০ হাজার টাকা নিয়ে যান।

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি