দিনাজপুরে নানা কর্মসূচীর মধ্যদিয়ে আন্তর্জাতিক কাষ্টমস দিবস পালিত

“নিরবিচ্ছিন্ন বানিজ্য, যাতায়াত ও পরিবহণ ব্যবস্থার জন্য স্মার্ট সীমান্ত” এই প্রতিপাদ্যকে সামনে রেখে দিনাজপুরের হিলি স্থলবন্দরে র‍্যালী, আলোচনাসভাসহ নানা কর্মসূচীর মধ্যদিয়ে পালিত হলো আন্তর্জাতিক কাষ্টমস দিবস। দিবসটি উপলক্ষ্যে শনিবার বেলা সাড়ে ১১টায় পানামা হিলি পোর্টের অভ্যন্তরে কাষ্টমস অফিসের সামনে পায়রা ও বেলুন উড়িয়ে দিবসটির শুভ সুচনা করেন হিলি কাষ্টমসের যুগ্ন কমিশনার মীর আব্দুল্লাহ আল-সাদাত।

পরে তার নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী পানামা হিলি পোর্ট থেকে বের হয়ে বন্দরের প্রধান-প্রধান সড়ক প্রদক্ষিণ করে সীমান্তের জিরোপয়েন্ট ইমিগ্রেশন চেকপোষ্ট গেটে গিয়ে শেষ হয়। এসময় ভারতের হিলি কাষ্টমস কর্মকর্তা, সীমান্ত রক্ষি বাহিনী বিজিবি ও বিএসএফকে মিষ্টি উপহার দেয়া হয় বাংলাদেশ হিলি কাষ্টমসের পক্ষ থেকে।

র‍্যালীতে উপজেলা চেয়ারম্যান আকরাম হোসেন, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, বন্দরের আমদানী-রফতানি কারক , সিএন্ডএফ এজেন্ট, পানানা হিলি পোর্টের কর্মকর্তা-কর্মচারিরা অংশ গ্রহণ করেন।

পরে পানামা পোর্টের সভা কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে কাষ্টমস কর্মকর্তা ছাড়াও বন্দরের ব্যবসায়ীরা বক্তব্য রাখেন।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি