বিএনপির প্রার্থী তাহসিনা লুনার প্রার্থিতা স্থগিত করেছেন আদালত

সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার প্রার্থিতা স্থগিত করেছেন আদালত। উচ্চ আদালতে দায়েরকৃত একটি রিট আবেদনের শুনানি শেষে গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ লঙ্ঘনের অভিযোগে প্রার্থিতা স্থগিত করা হয়। নির্বাচন কমিশনের এই সিদ্ধান্ত বাতিল করতে হাইকোর্টে রিট করেন হাজোটের শরিক জাতীয় পার্টির প্রার্থী ইয়াহহিয়া চৌধুরী।

বৃহস্পতিবার রিট আবেদনটির শুনানি শেষে বিচারক তার প্রার্থিতা স্থগিত করে দেন। তাহসিনা রুশদীর লুনা ‘নিখোঁজ’ বিএনপি নেতা এম. ইলিয়াস আলীর স্ত্রী।

রিট আবেদনে উল্লেখ করা হয়, সিলেট-২ (বিশ্বনাথ-ওসমানীনগর) আসনের ঐক্যফ্রন্ট মনোনীত বিএনপি প্রার্থী তাহসিনা রুশদীর লুনা ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যাপনা করতেন। গণপ্রতিনিধিত্ব অধ্যাদেশ অনুযায়ী নির্বাচন করতে হলে তিন বছর আগে চাকরি ছাড়তে হয়। কিন্তু তাহসিনা রুশদীর লুনার চাকরি ছাড়ার তিন বছর সময় পার হয়নি।

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-২ আসনটি মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দেয় আওয়ামী লীগ। বর্তমান সাংসদ জাতীয় পার্টির কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ইয়াহইয়া চৌধুরী এহিয়া আসনটি থেকে এবারও মহাজোটের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এছাড়া আসনটি থেকে উল্লেখযোগ্য প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতায় রয়েছেন ২০ দলীয় জোটের শরিক খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মো. মুনতাসির আলী।