প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে আপিল করতে নির্বাচন কমিশনে হিরো আলম

নির্বাচনে বাতিল হওয়া মনোনয়ন প্রত্যাশীরা প্রার্থিতা ফিরে পেতে নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন।  এর আগে রবিবার জাতীয় সংসদ নির্বাচনের জন্য জমা দেয়া মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। নির্বাচনের জন্য জমা দেওয়া মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করতে নির্বাচন কমিশনে গেছেন আশরাফুল ইসলাম আলম ওরফে হিরো আলম।

প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে আপিল করতে এসে হিরো আলম বলেন, এলাকায় হিরো আলমের হাওয়া ওঠেছে। তাই ভয় পেয়ে অন্য প্রার্থীরা ষড়যন্ত্র করেছে। আমার প্রার্থিতা বাতিলে ভেতর থেকে ষড়যন্ত্র করা হয়েছে। নির্বাচন কমিশনে আমি ১০ জন সাক্ষীর স্বাক্ষরসহ জমা দিয়েছিলাম। কিন্তু তারা প্রথমে বলেছিল ৭ জন সাক্ষী পেয়েছে। কিন্তু আজকে বলছে ৫ জন পেয়েছে। কথার ঠিক নেই।

এদিকে জাতীয় পাটির ‘লাঙ্গল’ মার্কার মনোনয়ন না পেয়ে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন সামাজিক যোগাযোগ মাধ্যমে তারকা বনে যাওয়া হিরো আলম।

মনোনয়ন বাছাইয়ের দিনে হিরো আলমসহ সাতজনের মনোনয়ন বাতিল করা হয়।

এ ব্যাপারে বগুড়ার রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক ফয়েজ আহাম্মদ বলেন, স্বতন্ত্র হিসেবে কেউ প্রার্থী হতে চাইলে বা নির্বাচন করতে চাইলে মনোনয়নপত্রের সঙ্গে ১ শতাংশ ভোটারের স্বাক্ষর দাখিল করার কথা। কিন্তু তার মনোনয়নপত্রে নির্ধারিত ভোটারের স্বাক্ষর ছিল না।