নির্বাচনী প্রচারে শুভেচ্ছা স্বরূপ বাসায় চকলেট আর রাস্তায় আপেল বিতরণ!

চূড়ান্ত মনোনয়ন না পেলেও নির্বাচনী শোডাউন করে আলোচিত-সমালোচিত হচ্ছেন ঢাকা-৭ আসনের আলোচিত সংসদ সদস্য হাজি সেলিম। প্রকাশ্যে ও অপ্রকাশ্যে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন তিনি। শুভেচ্ছা স্বরূপ বাসায় চকলেট আর রাস্তায় আপেল বিতরণের অভিযোগও পাওয়া গেছে তার নামে।

২০১৪ সালের সর্বশেষ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হিসেবে সাবেক এমপি ও বর্তমানে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশন (বিএমএ) সভাপতি ডা. মোস্তফা জালালের বিরুদ্ধে লড়াই করে সংসদ সদস্য নির্বাচিত হন। এবার তিনি আওয়ামী লীগের পক্ষে নৌকা প্রতীক নিয়ে আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করবেন। এ আসনে আওয়ামী লীগের আরও একজন প্রার্থী ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবুল হাসনাত। কিন্তু এখনও পর্য়ন্ত চূড়ান্ত মনোনয়ন না পেলেও ইতোমধ্যেই হাজি সেলিম নির্বাচনী শোডাউন করে আলোচিত-সমালোচিত হচ্ছেন।

নির্বাচনী প্রচারে শুভেচ্ছা স্বরূপ বাসায় চকলেট আর রাস্তায় আপেল বিতরণ!

নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসারে আগামী ১০ ডিসেম্বরের আগে আসন্ন জাতীয় সংসদের নির্বাচনী প্রচার-প্রচারণা সম্পূর্ণরূপে নিষিদ্ধ হলেও ঢাকা-৭ আসনে সম্ভাব্য নৌকার মাঝি হাজি সেলিমের বিরুদ্ধে আইন লঙ্ঘনের অভিযোগ উঠেছে। অনেকেই বলছেন, গত বেশকিছু দিন ধরে তিনি প্রকাশ্যে ও অপ্রকাশ্যে নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

জানা যায়, প্রায় দিনই দল বেঁধে তরুণরা মোটরসাইকেলে করে নৌকা ও হাজি সেলিমের সালাম ও শুভেচ্ছা জানাচ্ছেন। শুধু তাই নয়, গতকাল শুক্রবার রাতে হাজি সেলিম সশরীরে সালাম ও শুভেচ্ছা জানাতে নেমে পড়েন। গাড়ি ভর্তি করে আপেল নিয়ে লালবাগ এলাকার বিভিন্ন পাড়া মহল্লায় ঘুরে বেড়ানোর সময় তিনি নিজ হাতে এলাকাবাসী ও পথচারীদের মাঝে আপেল বিতরণ করেন। এ সময় মাইকে নৌকা ও শেখ হাসিনার পক্ষে মাইকও বাজতে শোনা যায়। এছাড়া তার পক্ষে নারী কর্মীরা বাসায় বাসায় গিয়ে শুভেচ্ছা স্বরূপ চকলেট বিতরণ করে হাজি সেলিমের সালাম জানিয়ে আসছেন। আজিমপুরের একজন মহিলা বাসিন্দা জানান, হঠাৎ করে কয়েকজন নারী বাসায় কলিং বেল বাজান। দরজা খোলা মাত্র হাসিমুখে কয়েকটি চকলেট হাতে দিয়ে হাজি সেলিমের সালাম জানিয়ে বলেন- ভাই এবার নৌকা প্রতীকে নির্বাচন করবেন। ভাইয়ের জন্য দোয়া করবেন বলে চলে যান।

নির্বাচনী প্রচারে শুভেচ্ছা স্বরূপ বাসায় চকলেট আর রাস্তায় আপেল বিতরণ!

উল্লেখ্য, বছর দুই-তিনেক আগে ব্রেন স্ট্রোক করে গুরুতর অসুস্থ হন হাজি সেলিম। কেউ ভাবেননি তিনি আবার রাজনীতিতে ফিরে আসবেন। কিন্ত তিনি ফের ফিরে এসেছেন। তবে এখনো তিনি ঠিক মতো কথা বলতে পারছেন না।