গ্যাটউইক বিমানবন্দরের আকাশে ড্রোন ওড়ানোর ঘটনায় আটক ২

গ্যাটউইক বিমানবন্দর এলাকার আকাশে ড্রোন ওড়ানোর ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে। তবে আটককৃত দুজনের বিষয়ে এখনো কিছু জানায়নি সাসেক্স পুলিশ।

গত বুধবার লন্ডনের গ্যাটউইক বিমানবন্দর এলাকার রানওয়ের কাছে আকাশে ড্রোন উড়তে দেখা যায়। তাই নিরাপত্তার জন্য গ্যাটউইক বিমানবন্দরে উড়োজাহাজের ওঠানামা বন্ধ করে দেওয়া হয়। ফলে বিমানবন্দরের কার্যক্রমে অচলাবস্থা দেখা দেয়। পরে ড্রোন ওড়ানোর ঘটনায় পুলিশ দুজনকে আটক করেছে। বিবিসি অনলাইনের খবরে জানানো হয়, সাসেক্স পুলিশ বলছে, স্থানীয় সময় গতকাল শুক্রবার দুজনকে আটক করা হয়েছে। আটক দুজনের বয়স এবং তাঁরা নারী না পুরুষ, তা জানাবে পুলিশ। কোত্থেকে তাঁদেরকে আটক করা হয়েছে, পুলিশ তাও জানাবে।

বিমানবন্দরে পুলিশকে থাকার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। আবারও কোনো ড্রোন ওড়ানো হচ্ছে কি না, পুলিশ তা নজরদারি করবে। পুলিশ সুপারিনটেনডেন্ট জেমস কলিস যাত্রীদের সতর্ক থাকার জন্য আহ্বান জানিয়েছেন। সন্দেহজনক কিছু দেখলে তা জানাতে বলা হয়েছে।

প্রসঙ্গত, বেশ কয়েকটি উড়োজাহাজের ওঠানামায় বিঘ্ন ঘটার পর স্থানীয় সময় গত বৃহস্পতিবার সকালে গ্যাটউইক বিমানবন্দর খুলে দেওয়া হয়। উড়োজাহাজ ওঠানামা বন্ধ থাকায় এক লাখের বেশি যাত্রী দুর্ভোগ পোহায়।