লন্ডনে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ

লন্ডনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে আনদনল করে লন্ডন স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা। জিয়া ট্রাস্ট মামলায় বিএনপি চেয়ার পারসন খালেদা জিয়াকে কারারুদ্ধ করার বিরুদ্ধে তীব্র নিন্দা জানিয়ে এ বিক্ষব সমাবেশ করা হয়েছে বলে জানা যায়।

খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগ তিনি প্রধানমন্ত্রী থাকাকালীন এতিমদের সহায়তায় ৫ সেপ্টেম্বর ১৯৯৩ সালে গঠন করা হয় জিয়া অরফানেজ ট্রাস্ট। একই বছরের ১৩ নভেম্বর প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে জিয়া অরফানেজ ট্রাস্টের নামে নেয়া হয় ২ কোটি ৩৩ লাখ ৩৩ হাজার ৫শ টাকা। সমপরিমাণ টাকা জিয়া মেমোরিয়াল ট্রাস্টের নামেও নেয়া হয়। তবে, মেমোরিয়াল ট্রাস্টের টাকা নিয়ে কোন অভিযোগ করেনি দুদক।

উক্ত দুর্নীতির কারনে দায়ের করা মামলায় বেগম জিয়ার ৫ বছরের সাজা ঘোষণা করে আদালত। বর্তমানে শারীরিক অসুস্থতার দরুন জামিনে আদালতের নিয়মানুযায়ী চিকিৎসাধীন রয়েছেন তিনি।

বেগম জিয়ার এই সাজা অনৈতিক এবং সরকার পক্ষ সুনির্দিষ্ট পরিকল্পনা মাফিক খালেদা জিয়াকে বন্দি করেছে এমন মন্তব্য করে লন্ডন স্বেচ্ছাসেবক দলের নেতা কর্মীরা সেখানে বিক্ষোভ করে। তাদের ভাষ্য মতে প্রতিরোধ কর্মসূচীর অংশ হিসেবে বাংলাদেশের অবৈধ প্রধানমন্ত্রী হাসিনাকে লন্ডনে প্রতিহত করতে যুক্তরাজ্য বিএনপির এই বিক্ষোভ সমাবেশ পালন করা হয়।

https://www.facebook.com/dalialakuria99/videos/2056083784716679/