খালেদার সুচিকিৎসা কর্তৃপক্ষের কাছে দলটির নেতারদের আবেদন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুচিকিৎসা দাবিতে কারা কর্তৃপক্ষের কাছে লিখিত আবেদন জানাবেন দলটির নেতারা। আজ রবিবার স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে দলটির জ্যেষ্ঠ নেতারা কারা কর্তৃপক্ষের সঙ্গে দেখা করবেন বলে বিএনপির নীতিনির্ধারণী সূত্র নিশ্চিত করেছে।

শনিবার সন্ধ্যায় ঢাকায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলটির স্থায়ী কমিটির কয়েকজন সদস্য বৈঠক করেন। এ বৈঠকে এই সিদ্ধান্ত চূড়ান্ত হয়।

বৈঠকে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্যা ড. খন্দকার মোশাররফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, লে. জে. (অব.) মাহাবুবুর রহমান, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন। সন্ধ্যা ৭টায় শুরু হওয়া বৈঠক চলে প্রায় ৯টা পর্যন্ত।

সূত্র জানায়, দলকে সাংগঠনিকভাবে শক্তিশালী করতে কিছু কর্মসূচি চূড়ান্ত করা হয়েছে। এর মধ্যে, জেলায় জেলায় বিষয় ভিত্তিক উপকমিটি গঠন, তৃণমূল নেতাকর্মীদের উজ্জ্বীবিত করতে বিভাগীয় পর্যায়ে সমাবেশ ও কোন্দল নিরসনের উদ্যোগ নেয়া হয়েছে। পাশাপাশি প্রতিটি জেলা পর্যায়ে কর্মী সম্মেলনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এ ছাড়া একাধিক পদ আগলে রাখা নেতাদের পদ ছাড়ার বিষয়ে চিঠি দেয়ার সিদ্ধান্ত নেন বৈঠকে উপস্থিত নেতারা।

খালেদা জিয়াকে বিশেষায়িত হাসপাতালে চিকিৎসার জন্য লিখিতি আবেদন প্রসঙ্গে বৈঠক থেকে বের হয়ে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আমরা মানি আর না মানি, একটা সরকার আছে, সরকারের কাছে তো বলতে হবে। আলোচনা চলছে, দেখি।