বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নিরাপত্তায় জোরদার

৫ জানুয়ারির একতরফা নির্বাচনের ৪ বছর পূর্তি উপলক্ষে কোনো কর্মসূচি পালনের অনুমতি না দেয়ায় আগামীকাল (শনিবার) ঢাকা মহানগরের থানায় থানায় বিক্ষোভ মিছিলের ডাক দিয়েছে বিএনপি।  

আজ (শুক্রবার) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান বিএন‌পির জ্যেষ্ঠ যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী আহ‌মেদ। তিনি বলেন, ‘৫ জানুয়ারির নির্বাচ‌নের কলঙ্ক‌কে আড়াল কর‌তে গণতন্ত্র হত্যা দিবস পালন কর‌তে দেয়‌নি সরকার। এর প্রতিবাদে আগামীকাল ঢাকা মহানগ‌রের থানায় থানায় বি‌ক্ষোভ কর্মসূ‌চি ডে‌কে‌ছে বিএন‌পি।’

রাজধানীর নয়াপল্টন বিএনপির দলীয় কার্যালয় ও তার আশপাশের এলাকায় সারিবদ্ধ পুলিশ, সাঁজোয়া যান, পুলিশ ভ্যান, সাউন্ড স্টিমুলেটর প্রভৃতি নিয়ে ব্যাপক নিরাপত্তা অবস্থানে রয়েছে পুলিশ। আজ সকাল থেকেই পুলিশের বাড়তি এ নিরাপত্তামূলক অবস্থানে দেখা গেছে। কাকরাইল মোড়, পুরোনো পল্টন, বিজয়নগর প্রতিটি মোড়ে পুলিশ সদস্যদের টহল কার্যক্রম ছিল চোখে পড়ার মতো।

এদিকে, ‘গণতন্ত্র হত্যা দিবস’ উপলক্ষে আজ দেশব্যাপী কর্মসূচি চলাকালে নারায়ণগঞ্জ, খুলনা, ঝালকাঠিসহ বিভিন্ন স্থানে পুলিশ বাধা দিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপির নেতাকর্মীরা। ২০১৪ সালের ৫ জানুয়ারি ‘একতরফা’ নির্বাচন করে ফের ক্ষমতায় আসে আওয়ামী লীগ। সেই সময় নির্বাচন বর্জন করা দেশের অন্যতম বিরোধী দল বিএনপি দিনটিকে ‘গণতন্ত্র হত্যা দিবস’ হিসেবে পালন করে আসছে। তবে আওয়ামী লীগ দিনটিকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ হিসেবে পালন করে থাকে।

গতকাল (বৃহস্পতিবার) আওয়ামী লীগের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে আজ (শুক্রবার) বিকেল ৩টায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ের দলীয় কার্যালয়ের সামনে বিজয় শোভাযাত্রা ও সমাবেশের আয়োজন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।