বিআরটিএ কাগজপত্র জালিয়াতি, গ্রেফতার ৪

রাজধানীর সচিবালয়ের পূর্ব পাশের একটি নির্মাণাধীন বিল্ডিং এ অভিযান চালিয়ে বিআরটিএ এর কাগজপত্র জালিয়াতি চক্রের ৪ সদস্যকে গ্রেফতার করেছে ডিএমপি’র গোয়েন্দা পশ্চিম বিভাগ।

গ্রেফতারকৃতরা হলো- মোঃ মামুন(২১), মোঃ মানিক(২১), মোঃ সিদ্দিকুর রহমান(২৪) ও মোঃ মোস্তফা(৩০)। এ সময় তাদের হেফাজত হতে ০১ টি লেমিনেটর মিশিন, ০১ টি স্যামস্যাং কম্পিউটার মনিটর, ০১ টি সিপিউ, ০১ টি এ্যাম্বুস সীল মেশিন, ০১ টি সোনালী রংয়ের হাওয়াই মোবাইল, ০১ টি আই ফোন, ০১ টি স্যামসাং মোবাইল সেট, ০১ টি পেন ড্রাইভ, ০১ টি স্টীলের ডিজিটাল নাম্বার প্লেট, ৯৫ (পচাঁনব্বই) টি নম্বর বিহীন স্টীল প্লেট, বিআরটিএ কাগজপত্র (রেজিষ্ট্রেশন) তৈরি করার নিমিত্তে টাকা গ্রহন ও বিআরটিএ পরিদর্শকের সীল মোহর নিলাম সংক্রান্ত কাষ্টমস কর্মকর্তার সীলমোহর, নারায়নগঞ্জ জেলার বিআরটিএ এর সীল মোহর, মানিকগঞ্জ জেলার বিআরটিএ এর পরিদর্শকের সীল মোহর,সর্বমোট ১৫ (পনের)টি সীল মোহর ও ০৪ টি কাগজপত্র বিহীন মোটর সাইকেল উদ্ধার করা হয়।

ডিএমপি’র মিডিয়া সেন্টারে আজ ১১.৩০ টায় আয়োজিত প্রেস ব্রিফিং এ বিষয়ে বিস্তারিত জানান ডিবি’র যুগ্ম পুলিশ কমিশনার মোঃ আবদুল বাতেন পিপিএম। তিনি আরো বলেন, চোরাই গাড়ির ইঞ্জিন ও চেসিসি নম্বর ঘষা মাজা করে এরা হুবহু নকল বিআরটিএ কাগজ তৈরি করতো। ডিবি’র পশ্চিম বিভাগের একটি দল অভিযান করে সরঞ্জামাদিসহ তাদেরকে গ্রেফতার করে। তিনি জনসাধারণকে আহবান জানিয়ে বলেন, গাড়ির কাগজপত্র বানাতে হলে অবশ্যই বিআরটিএ অফিসে যেয়ে নির্ধারিত নিয়মে কাগজপত্র করবেন। বিআরটিএ অফিস ব্যতীত অন্য কোথাও থেকে কাগজপত্র করে প্রতারিত হবেন না।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামীরা জানায়, তারা জাল জালিয়াতির মাধ্যমে দেশের বিভিন্ন স্থানে চোরাইকৃত ও অবৈধ যানবাহনের জাল কাগজপত্র, স্মার্ট কার্ড ও ডিজিটাল নম্বর প্লেট সরবরাহ করে থাকে। তাদের বিরুদ্ধে শাহবাগ থানায় নিয়মিত মামলা রুজু হয়েছে।