প্রাণিসম্পদ সেবা সপ্তাহের পর্দা নামছে আজ

‘বাড়াবো প্রাণিজ আমিষ গড়বো দেশ, স্বাস্থ্য মেধা সমৃদ্ধির বাংলাদেশ’ স্লোগানে শুরু হওয়ার এবারের প্রাণিসম্পদ সেবা সপ্তাহের পর্দা নামছে আজ (২৫ জানুয়ারি, বৃহস্পতিবার)। রাজধানীর খামারবাড়ী সংলগ্ন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি)-তে অনুষ্ঠিত হবে এ সমাপনী অনুষ্ঠান।

সমাপনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথিরা আসন গ্রহণ করবেন বিকেল সাড়ে ৪টায়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাসিম (এমপি), মীর শওকত আলী বাদশা (এমপি) ও নারায়ন চন্দ্র চন্দ (এমপি)।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব মো. মাকসুদুল হাসান খান এবং স্বাগত বক্তব্য রাখবেন প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. মো. আইনুল হক। সমাপনী অনুষ্ঠানে রচনা প্রতিযোগিতা ও স্টল ব্যবস্থাপনা বিষয়ে পুরস্কার বিতরণ করা হবে।

উল্লেখ্য, সুসজ্জিত ঘোড়ার গাড়ি, হাতি, ব্যান্ড ও বাউল দলের সমন্বয়ে বর্ণাঢ্য র্যালির মাধ্যমে গত শনিবার (২০ জানুয়ারি) রাজধানীতে শুরু হয় ৬ দিনব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ-২০১৮। পরে বিকেলে কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ (কেআইবি) এর অডিটোরিয়ামে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ প্রাণিসম্পদ সেবা সপ্তাহ উপলক্ষে আয়োজিত মেলার শুভ উদ্বোধন করেন।