বান্দরবানে পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের মোমবাতি প্রজ্জ্বলন কর্মসুচী পালিত

বান্দরবানে সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবীতে পৌর কর্মকর্তা-কর্মচারীদের মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচী পালিত হয়েছে। বুধবার সন্ধ্যায় বান্দরবান প্রেসক্লাবের সামনে ঘন্টা ব্যাপী এ কর্মসূচীতে বান্দরবান পৌরসভার সকল কর্মকর্তা কর্মচারী মোমবাতি হাতে নিয়ে অংশ নেয়।

বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে এ কর্মসুচী পালিত হয়। সূত্র জানায়, সরকারি কোষাগার থেকে পেনশনসহ বেতন-ভাতা প্রদানের দাবীতে বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশন দেশ ব্যাপী বিভিন্ন কর্মসূচী পালন করছে। তারই ধারাবাহিকতায় বান্দরবান পৌরসভার কর্মকর্তা-কর্মচারীরা এ মোমবাতি প্রজ্জ্বলন কর্মসুচী পালন করেন। উক্ত কর্মসুচীতে বান্দরবান পৌরসভার নির্বাহী প্রকৌশলী মং সুই খই মার্মা, বাংলাদেশ পৌরসভা সার্ভিস এ্যাসোসিয়েশনের বান্দরবান জেলা কমিটির সভাপতি তৌহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম মজুমদারসহ পৌর সভার কর্মকর্তা-কর্মচারীরা এ কর্মসুচীতে অংশগ্রহন করেন।

কর্মসূচীতে বক্তরা বলেন, পৌর কর্মকর্তা-কর্মচারীগণ নাগরিক জীবনের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সকল ক্ষেত্রে সেবা প্রদান করেও সরকারি কোষাগার থেকে বেতন-ভাতাসহ অন্যান্য সুযোগ সুবিধা থেকে বি ত হচ্ছেন। যথাসময়ে দেশের বিভিন্ন পৌরসভায় বেতন-ভাতা না পেয়ে পৌর কর্মকর্তা-কর্মচারীগণ পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। তারা আরও বলেন, অবসরে যাওয়ার পর পৌর সভার কর্মকর্তা-কর্মচারীরা অর্ধাহারে ও চিকিসাসেবা না পেয়ে ধুকে ধুকে মারা যাচ্ছে। আজ তাদের পরিবার ও সন্তানদের ভবিষ্যৎ অন্ধকার। তাই সরকারি কোষাগার থেকে পেনশনসহ ভেতন-ভাতা প্রদানের জন্য এ কর্মসূচীর মাধ্যমে প্রধান মন্ত্রীর নিকট তারা দাবী জানান।

সোহেল কান্তি নাথ, বান্দরবান প্রতিনিধি