দিনাজপুরে বেসরকারী নিয়োগ বঞ্চিত শিক্ষকদের মানববন্ধন

বেসরকারী শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক নিবন্ধিত চাকুরী বঞ্চিত শিক্ষকদের অবিলম্বে নিয়োগের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। ১০ সেপ্টেম্বর রোববার সকাল সাড়ে ১১ টায় দিনাজপুর প্রেসক্লাবের সামনের সড়কে দিনাজপুর ও রংপুর অঞ্চল শিক্ষক নিবন্ধিত নিয়োগ বঞ্চিত সংগ্রাম কমিটির ব্যানারে প্রায় ঘন্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধন কর্মসূচীতে বলা হয়, নিবন্ধিতদের পিএসসি’র আদলে নিয়োগ দেয়ার কথা থাকলেও তাদেরকে নিয়োগ না দিয়েই প্রতারনা করা হচ্ছে। বরং চাকুরীর নিবন্ধিতদের কাছ থেকে দরখাস্ত আহ্বান এবং পরীক্ষায় অংশগ্রহণকারীদের ফি বাবদ করে শত শত কোটি টাকা আদায় করা হচ্ছে। কিন্তু তারা পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর নিয়োগ প্রদান করা হচ্ছে না। যা বাংলাদেশের মত উন্নয়নশীল দেশের শিক্ষিত ও মেধাবীদেরকে ধোকা দিয়ে দেশকে পিছিয়ে নেয়ার ষড়যন্ত্র।

মানববন্ধন কর্মসূচী চলাকালে অংশগ্রহকারীরা প্রত্যেক শিক্ষক নিবন্ধিত বৈধ সনদধারীদের নিয়োগ প্রদান, উপজেলা কোটা পদ্ধতি বাতিল, জাল-ভুয়া সনদধারীদের অবিলম্বে চিহিনত করে সরকারী অর্থ ফেরত ও আইনানুগ ব্যবস্থা গ্রহনসহ ৭ দফা দাবি পেশ করেন। এ সময় সংগঠনটির সভাপতি নাজমুল হক, সহ-সাংগঠনিক সম্পাদক ইউনুস আলী, প্রচার সম্পাদক আরিফুর রহমান, কেন্দ্রীয় পরিষদের এমদাদ আলীসহ প্রমুখ বক্তব্য রাখেন।

ফখরুল হাসান পলাশ, দিনাজপুর প্রতিনিধি