সিরাজদিখানে সাংবাদিকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

সিরাজদিখান উপজেলা থানা গেইটে দৈনিক জনকন্ঠের স্টাফ রিপোর্টার (মুন্সীগঞ্জ) ও মুন্সীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি মীর নাসির উদ্দিন উজ্জলের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের কর্মসূচী পালিত হয়। গত মঙ্গলবার বেলা সারে ১১টায় সিরাজদিখান প্রেসক্লাব সন্ত্রাসীদের অবিলম্বে সন্ত্রাীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে এই কর্মসূচী পালন করা হয়।

সিরাজদিখান প্রেসক্লাবের সহ- ইমতিয়াজউদ্দিন বাবুলের সভাপতিত্ব এবং সিরাজদিখান প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুব্রত দাস রনকের সঞ্চালনায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন. সিরাজদিখান প্রেসক্লাব সাবেক সভাপতি সামসুজ্জামান পনির , সিরাজদিখান প্রেসক্লাবের সহ- সাধারণ সম্পাদক সালাউদ্দিন সালমান, সিরাজদিখান প্রেসক্লাব সাংগঠনিক সম্পাদক জাবেদুর রহমান যুবায়ের,সিরাজদিখান প্রেসক্লাব প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহনেওয়াজ শান্ত, ক্রাইমভিশন ২৪.কম এর সম্পাদক মুক্তার হোসেন, সিরাজদিখান প্রেসক্লাব দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মাসুদ,কোষাদক্ষ সুলতানা আক্তার ,ক্রীড়া সম্পাদক দেবব্রত দাস দেবু , সাংবাদিক গোপাল দাস হৃদয়,সাংবাদিক আরিফ হোসেন হারিস,সাংবাদিক আনোয়ার হোসেন প্রমুখ।

মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তারা সাংবাদিকদের উপর এই ন্যাক্কারজনক হামলার তীব্র প্রতিবাদ জানান এবং সন্ত্রাসীদের অবিলম্বে তাদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবির জানান। এছাড়া সাম্প্রতিক সময়ে সাংবাদিকরা নানাভাবে হুমকির মুখে পড়ছে এবং চরম নিরাপত্তাহীনতায় ভুগছে উল্লেখ্য করে তাদের পেশাগত দায়িত্ব পালনে নিরাপত্তা নিশ্চিত করতে প্রশাসনসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সক্রিয় সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য গত রোববার রাত সারে নয়টায় সাংবাদিক মীর নাসির উদ্দিন উজ্জলের বাসার দরজা ভেঙে ১০-১২ জনের একটি সন্ত্রাসী দল ভেতরে প্রবেশ করে। এ সময় তারা ধারালো অস্ত্র দিয়ে নাসিরের মাথায় ও হাতে আঘাত করে পালিয়ে যায়। পরে আহত অবস্থায় আশেপাশের লোকজন তাকে মুন্সীগঞ্জ সদর হাসপাতালে নিয়ে আসে।

আব্দুল্লাহ আল মাসুদ, সিরাজদিখান (মুন্সীগঞ্জ) প্রতিনিধি