কাপাসিয়ায় সরকারি জমিতে ভিট তুলে অবৈধ দখলের অভিযোগ

গাজীপুরের কাপাসিয়ায় এখন সবচেয়ে বড় আতঙ্কের নাম মোঃ জাহাঙ্গীর সরকার (৩১)। ক্ষমতাশীল সরকার দলের অধিনে থেকে কাপাসিয়া এলাকায় বিস্তার করেছে তার অপকর্মের প্রভাব। চাঁদাবাজি লুটপাট অবৈধ দখল সহ নানা রকম অপকর্মের মাধ্যমে এলাকায় বিশৃঙ্খলা সৃষ্টির অনেক অভিযোগ রয়েছে তার নামে। 

এলাকাবাসীর মাধ্যমে জানা যায় মোঃ জাহাঙ্গীর সরকার তার নিজ এলাকার ছাত্রলীগ সভাপতির পদ পাওয়ার পর থেকে ক্ষমতার অপব্যাবহার করে আসছে। সম্প্রতি তার নামে সরকারি জমি ভরাট করে বেদখলের অভিযোগ উঠেছে। গাজীপুরের আড়াল বাজার এলাকায় নদী ভরাট করে ভিট তুলে সরকারি জমি দখল করে নেয় মোঃ জাহাঙ্গীর। সরকারদলীয় লোক হয়েও মো: জাহাঙ্গীর প্রশাসনের চোখ এড়িয়ে আড়াল বাজারের মত একটি জায়গায় সরকারি জমিতে ইট বালু রড দিয়ে ভিট তুলে দখল কিভাবে করেছে তা সকলের মনেই প্রশ্ন।

নাম প্রকাশে অনিচ্ছুক এক এলাকাবাসী বলেন, দীর্ঘদিন ধরেই জাহাঙ্গীর এলাকার মধ্যে চাদাবাজি সহ নানা রকম অপকর্ম করে বেড়াচ্ছে। আমাদের আড়াল বাজারের নদীর পাশের জমি সব সরকারি জমি। সেই সরকারি জমি ভিট তুলে দখল করে নিয়েছে জাহাঙ্গীর। তার ক্ষমতার জন্য প্রশাসনিক কোন সাহায্যও আমরা পাচ্ছিনা। তার বিরদ্ধে বলতে গেলে নানা রকম হুমকির মুখে পড়তে হচ্ছে।

এবিষয় মোঃ জাহাঙ্গীরের সাথে কথা বলতে তিনি কিছু জানাতে অনাগ্রহ প্রকাশ করেন।

বিগত দিন গুলোতেও ছিল তার নামে লুট পাট সহ আরও বিভিন্ন অপকর্মের ব্যাপক অভিযোগ। ২০১৭ তে কাপাসিয়ার ধানদিয়ায় এস, এস, বি ব্রিকস ফিল্ডে চাঁদাবাজি ও ইট লুটের মামলায় গ্রেফতার করা হয়েছিলো জাহাঙ্গীরকে। পরবর্তীতে জামিন পেয়ে আবারও ইটের ভাঁটায় আগুন দিয়ে লুটপাটের অভিযোগ উঠে তার নামে।

এজহার সুত্রে জানা যায়, ইট ভাটার মালিক কাপাসিয়া থানার মির্জানগর এলাকার মোঃ শরিফুল ইসলাম শিপন এস, এস, বি ব্রিকস ফিল্ড দিয়ে বেবসা করছিলেন। গত ২৫শে এপ্রিল, ২০১৭ মোঃ জাহাঙ্গীর মোঃ শরিফুল ইসলাম শিপনের নিকট ১০ লক্ষ টাকা চাদা দাবি করেছিল বলে জানা যায়। এবং চাঁদা না দিলে হত্যার হুমকি দেওয়ারও অভিযোগ ওঠে জাহাঙ্গীরের নামে। এমনকি অস্ত্র ঠেকিয়ে ইট ভাটার মালিককে নন জুডিশিয়াল স্ট্যাম্পে সাক্ষর দিতে জর করা হয় এবং দিতে না চাওয়ায় তাকে এলোপাথাড়ি ভাবে মেরে জখম করে ইট লুট করে নেয়।

এবিষয় মামলা করা হলে ২১/৫/১৭ইং তারিখে পি,বিআই গাজীপুরের তন্দন্তকারী দল ঘটনাস্থল পরিদর্শন করে চলে যাওয়ার পর আসামী পুনরায় হুমকি প্রদান করে এবং ২০ লক্ষ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না পেয়ে মোঃ জাহাঙ্গীর ইট ভাঁটায় প্রবেশ করে ভাঁটায় আগুন ধরিয়ে প্রায় দেড় কোটি টাকার ইট লুটে নেয় বলে অভিযোগ থেকে জানা যায়।

সুন্দর দেশ গড়ার প্রত্যয়ে যেখানে আমাদের জননেত্রী শেখ হাসিনা দেশের জন্য অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন, তার কাজকেই সফলতা দেওয়ার জন্য ছাত্রলীগ নেতাকর্মীরা কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করছেন, সেখানে সরকার দলে থেকে ক্ষমতার অপব্যাবহার করা মোঃ জাহাঙ্গীর দেশের অবনতির অন্যতম কারণ। গাজীপুর ৪ আসনে বর্তমানে সংসদ সদস্য হিসেবে আছেন আওয়ামী লীগের একনিষ্ঠ কর্মী সিমিন হোসেন রিমি। তার নিজ এলাকার উন্নয়নের জন্য তিনি যেভাবে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। সেখান ছাত্রলীগের মত একটি সম্মানজনক সংগঠনের সাথে জড়িত থেকে জাহাঙ্গীরের মত কিছু মানুষ দেশের ভাবমূর্তি নষ্ট করছে। আড়াল বাজারের সরকারি জমি অবৈধ দখলের ঘটনায় মো: জাহাঙ্গীরের বিরুদ্ধে যথাযোগ্য ব্যবস্থা গ্রহণ করতে প্রশাসনের প্রতি আড়াল বাজারের এলাকাবাসী আহ্বান জানিয়েছেন।