শ্যামনগরে ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুষ্ঠিত হল আস্থা ফাউন্ডেশনের ফ্রি মেডিকেল ক্যাম্প

করোনা ভাইরাসে জর্জরিত দেশবাসীর ওপর আরও দুর্ভোগ নিয়ে এলো ঘূর্ণিঝড় আম্পান। এই দুর্যোগের মাঝেও পিছিয়ে নেই আস্থা ফাউন্ডেশন। ‘আম্পানে আস্থা’ এই প্রতিপাদ্যের আলোকে আস্থা ফাউন্ডেশনের উদ্যোগে ঘুর্নিঝড় আম্পান বিধ্বস্ত সাতক্ষীরার শ্যামনগরের কাশিমাড়ীতে ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্তদের মাঝে অনুষ্ঠিত হয়েছে ত্রাণ সহযোগিতা ও ফ্রি মেডিকেল ক্যাম্প।

শুক্রবার (০৫ জুন) দুপুর থেকে উপজেলার ঘূর্ণিঝড় আম্পান বিধ্বস্ত কাশিমাড়ীর গোবিন্দপুর এ এইচ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে এ মেডিকেল ক্যাম্প অনুষ্ঠিত হয়।

আস্থা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সদস্য নাজমুল হুদা, মোস্তাক আহমেদ শিশির, মোহাম্মদ আমীর, মোঃ মাঈন উদ্দিন সহ আরও ৪/৫ জন সদস্যের প্রত্যেক্ষ তত্বাবধানে এ কার্যক্রম পরিচালিত হয়।

সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আই সি ইউ মেডিকেল অফিসার ডাঃ বি.কে মন্ডলের পরিচালনায় এসময় আরও চিকিৎসা সেবা দিয়েছিল সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আই সি ইউ মেডিকেল অফিসার ডাঃ নাফিজ তারেক, ডাঃফৌজিয়া, ডাঃজান্নাতুল ফেরদৌস, ডাঃমোবারক হোসাইন, ডাঃ রাফিয়া তুল জান্নাত সহ ১০জন চিকিৎসকের একটি মেডিকেল টিম।

দিনব্যাপী গোবিন্দপুর এএইচ উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে প্রায় ৫ শতাধিক ব্যক্তিকে স্বাস্থ্যসেবা ও বিনামূল্যে ওষুধ বিতরণ করেন উক্ত ফাউন্ডেশন।

এরআগে ঐ দিন সকালে ফাউন্ডেশনটি কাচিহারানিয়া মেহেরুন্নেসা-জয়নাল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঘুর্নিঝড়ে ক্ষতিগ্রস্ত ৫০টি পরিবারের মাঝে ত্রাণ সহায়তা হিসেবে খাদ্য সামগ্রী বিতরণ করেন।