আখেরি মোনাজাতে অংশ নিতে বিশ্ব ইজতেমা ময়দানে সাকিব

আখেরি মোনাজাতে অংশ নিতে বিশ্ব ইজতেমা ময়দানে অবস্থান নিয়েছেন সাকিব আল হাসানসহ কয়েকজন ক্রিকেটার। তারা টঙ্গীতে ইজতেমা ময়দানে বিদেশি তাঁবুতে অবস্থান করছেন।

ইজতেমা ময়দানে থাকা অন্য ক্রিকেটারটা হলেন- সোহরাওয়ার্দী শুভ, জুনায়েদ সিদ্দিকী, রাকিবুল হাসান ও শাহরিয়ার নাফীস। সাকিবদের সঙ্গে মুশফিকুর রহিমও শনিবার ইজতেমা ময়দানে গিয়েছিলেন। তবে জরুরি কাজ থাকায় তাকে আবার বাসায় ফিরতে হয়।

গতকাল শনিবার রাতে এই ক্রিকেটাররা ইজতেমা ময়দানে পৌঁছান বলে জানিয়েছেন বিশ্ব ইজতেমার (নিজামউদ্দিন মারকাজ) শূরা সদস্য ও মিডিয়া সমন্বয়কারী মো. সায়েম। তিনি জানান, বাংলাদেশের জাতীয় ক্রিকেট টিমের এসব সদস্য বিদেশিদের জন্য নির্ধারিত খিমায় অবস্থান করেন। সেখানে তারা ভারতের নিজামউদ্দিন মারকাজের শীর্ষ মুরব্বি ও আলেম-ওলামাদের সঙ্গে সাক্ষাৎ করেন এবং দোয়া কামনা করেন। আজ আখেরি মোনাজাতেও তারা অংশ নেবেন।

এ ছাড়া মাশরাফি বিন মর্তুজা এমপি ও তামিম ইকবালসহ বিপিএলে খেলতে আসা বেশ কয়েকজন মুসলিম খেলোয়াড়ও আখেরি মোনাজাতে অংশগ্রহণ করবেন বলে জানিয়েছেন কাকরাইলের মুরব্বি মুফতি উসামা ইসলাম।

টঙ্গীর তুরাগ তীরে ৫৫তম বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে মাওলানা সা’দ কান্ধলভির অনুসারীরা অংশগ্রহণ করেছেন। বিশ্বের অনেক দেশ থেকেই এসেছেন বিদেশি মেহমান। ভারতের নিজামউদ্দিন মারকাজ থেকে এসেছেন ৩২ সদস্যের এক প্রতিনিধি দল। যাদের তত্ত্বাবধানেই পরিচালিত হচ্ছে দ্বিতীয় পর্বের এ বিশ্ব ইজেতমা।

গত ১৭ জানুয়ারি শুরু হয় তিন দিনের এই বিশ্ব ইজতেমা। আজ রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে তা শেষ হচ্ছে। দিল্লির প্রবীন আলেম ও তাবলিগের শীর্ষ মুরব্বি মাওলানা জমশেদ মোনাজাত পরিচালনা করবেন বলে জানা গেছে।