আদিত্যনাথের পুলিশের হাতে আটক মমতা ব্যানার্জির প্রতিনিধিদল!

লখনৌতে আহত ও নিহতদের পরিবারের লোকদের সঙ্গে দেখা করতে গিয়ে যোদি আদিত্যনাথের পুলিশের হাতে আটক হয়েছেন মমতা ব্যানার্জির পাঠানো প্রতিনিধিদল। এ ঘটনার তীব্র নিন্দা করলেন তৃণমূলের মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়। 

অন্যদিকে, তৃণমূলের নৈতিকতা নিয়ে প্রশ্ন তুলেছে বিজেপি। ভারতের নাগরিকত্ব সংশোধনী আইনের বিরোধিতায় উত্তরপ্রদেশের বিভিন্ন জায়গায় নাগরিকত্ব আইনের প্রতিবাদে আগুন জ্বলছে। এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে।

আহত ও নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে আজ রবিবার উত্তরপ্রদেশে তৃণমূলের প্রতিনিধিদল পাঠিয়েছেন তৃণমূল প্রধান মমতা। প্রতিনিধিদলের নেতৃত্বে ছিলেন বারাকপুর লোকসভার সাবেক সাংসদ দীনেশ ত্রিবেদী। তিনি ছাড়াও প্রতিনিধি দলে থাকার কথা জয়নগরের সাংসদ প্রতিমা মণ্ডলসহ রাজ্যসভার সাংসদ আবীর বিশ্বাস ও নাদিমুল হক।

লখননৌতে চৌধুরী চরণ সিং বিমানবন্দরে পৌঁছানোর পর দীনেশ ত্রিবেদীর অভিযোগ, বিমান থেকে নামার সঙ্গে সঙ্গেই পুলিশ তাদের আটক করেছে। বিমানবন্দরের বাইরে তাদের বের হতে দেওয়া হয়নি।

তিনি আরো বলেন, আমরা কি জঙ্গি যে আমাদের এভাবে আটক করা হবে? আমরা তো শুধু মমতা ব্যনার্জির নির্দেশে যারা মারা গেছেন তাদের পরিবারের সঙ্গে দেখা করতাম।

উল্লেখ্য, তৃণমূলের প্রতিনিধি দলকে ঢুকতে দেওয়া হবে না, এ কথা তৃণমূল নেতারা পৌঁছানোর আগেই জানিয়ে দেয় লখনৌ পুলিশ। যোগ সরকার সাফ জানিয়ে দেয়, সেখানে ১৪৪ ধারা জারি আছে, মমতা ব্যানার্জি যেন প্রতিনিধিদল না পাঠান।