হরিণাকুন্ডুতে কৃষকের রহস্যজনক মৃত্যু, থানায় মামলা

ঝিনাইদহের হরিণাকুন্ডু উপজেলার হরিশপুর গ্রামে আব্দুল মান্নান (৪৫) নামে এক ব্যক্তির রহস্যজনক মৃত্যু হয়েছে। এ ঘটনায় হরিণাকুন্ডু থানায় মেয়ে নিলা খাতুন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীর বিরুদ্ধে মামলা করেছেন। যার নং ২১।

এলাকাবাসি জানান, রোববার নিজ বাড়িতে রহস্যজনক ভাবে মৃত্যু বরণ করেন আব্দুল মান্নান। তার গলায় আঘাতের চিহ্ন থাকায় পুলিশ ময়না তদন্ত করেছে। এ ঘটনায় পুলিশ তার স্ত্রী রাজিয়া খাতুন ও ভাই জাফিরুল ইসলামকে পুলিশ আটক করে নিয়ে আসলেও পরে ছেড়ে দেওয়া হয়।

মামলার বাদী নিলা খাতুন অভিযোগ করেন, তার পিতাকে হত্যা করা হয়েছে। হরিণাকুন্ডু থানার ওসি আসাদুজ্জামান জানান, প্রথমে আমরা অপমৃত্যু মামলা গ্রহন করি। তারপর এলাকায় হত্যার গুঞ্জন উঠছে পরে হত্যা মামলা রেকর্ড করা হয়। তিনি বলেন, ময়না তদন্তের রিপোর্ট ছাড়া এখনো কিছুই বলা যাচ্ছে না।

তিনি বলেন, জমিজাতি নিয়ে ভাই জাফিরুলের সালে কিছুটা দ্বন্দ ছিল। সেই সুত্র ধরে কিছু ঘটেছে কিনা তা খতিয়ে দেখা হচ্ছে। তবে এখনো মৃত্যুর কারণ উদ্ধার করা সম্ভব হয়নি।

মামলার তদন্ত কর্মকর্তা হরিণাকুন্ডু থানার এসআই বিশ্বজিৎ কর্মকার জানান, আমরা আব্দুল মান্নানের মৃত্যুর কারণ উদ্ঘাটনের চেষ্টা করছি। তবে ময়না তদেন্তর রিপোর্ট ছাড়া কিছুই বলা যাচ্ছে না। তিনি বলেন তার স্ত্রী ও ভাইকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে আসা হয়। তাদের কথাবর্তায় অসঙ্গতি লক্ষ্য করা যায়।

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি