অতিরিক্ত দামে লবণ বিক্রির দায়ে পাঁচ দোকানদারকে জরিমানা

সংকটের গুজবে বিভিন্ন জেলায় লবণ মজুদ করছেন ব্যবসায়ীরা। গতকাল থেকেই সিলেট, হবিগঞ্জসহ আশপাশের এলাকায় গুজব রটে লবণের দাম বৃদ্ধির। এর পরপরই বেশি মুনাফার আশায়, চৌধুরী বাজার থেকে অতিরিক্ত লবণ সংগ্রহ করেন কিছু অসাধু ব্যবসায়ী।

সিলেটে অতিরিক্ত দামে লবণ বিক্রির দায়ে পাঁচটি দোকানে জরিমানা করেছে ভোক্তা অধিকার অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়। মঙ্গলবার সকাল থেকে নগরীর কাজিটুলা, আম্বরখানা ও শাহী ঈদগাহর ৫টি দোকানে এ জরিমানা করা হয়।

কাজীটুলা জনতা স্টোরকে ৩ হাজার, শাহী ঈদগাহ বেগম স্টোরকে ৩ হাজার, ধানসিঁড়ি রুবেল স্টোরকে ২০ হাজার, আব্দুল্লাহ স্টোরকে ৭ হাজার ও আম্বরখানা ফরিদ স্টোরকে ৮ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া মূল্য তালিকা না থাকায় শাহপরাণ এলাকায় সাফা স্টোরকে ৪ হাজার টাকা ও অলক স্টোরকে দেড় হাজার টাকা জরিমানা করা হয়। অভিযান পরিচালনা করেন ভোক্তা অধিকার অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক ফয়জুল্লাহ।

এদিকে, একই দিনে শাহপরাণ এলাকায় অভিযান পরিচালনা করেছেন ভোক্তা অধিকার অধিদপ্তর সিলেট জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জাহাঙ্গীর আলম।

এসময় বিভিন্ন অপরাধে বালুচর বিসমিল্লাহ স্টোরকে ৭ হাজার টাকা, মেডিসিন স্টোরকে ৩ হাজার টাকা ও নাহার মেডিসিন স্টোরকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।