চট্টগ্রামে সিলিন্ডার বিস্ফোরণ, দুই তদন্ত কমিটি গঠন

চট্টগ্রামের পাথরঘাটায় একটি বাড়িতে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৭ জন নিহত হয়েছেন। এ ঘটনায় দগ্ধ হয়েছেন অন্তত ২০ জন। রবিবার (১৭ নভেম্বর) সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে। নিহতদের নাম পরিচয় পাওয়া যায়নি।

এ ব্যাপারে স্থানীয় সূত্রে জানা গেছে, পাথরঘাটা ব্রিকফিল্ড রোডের কুঞ্জমনি ভবনে গ্যাস সিলিন্ডার বিস্ফোরণ ভবনের একাংশ ভেঙে গেছে। খবর পেয়ে ঘটনাস্থলে ফায়ার সার্ভিস কর্মীরা কাজ করছে। আহতদের চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নেওয়া হয়েছে।

বিস্ফোরণে দেয়াল ধসে সাত জন নিহত হওয়ার ঘটনায় দুই তদন্ত কমিটি গঠন করা হয়েছে। একটি চট্টগ্রাম জেলা প্রশাসন ও আরেকটি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পক্ষ থেকে। জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন ও পুলিশের সহকারী কমিশনার নোবেল চাকমা বিষয়টি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন জানান, জেলা প্রশাসনের এডিএম এজেডএম শরীফুল ইসলামকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে সাত কর্ম দিবসের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হযেছে। দলের অন্য সদস্যরা হলেন- ওসি কোতোয়ালি, ফায়ার সার্ভিসের একজন, কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পানির একজন ও সিটি করপোরেশনের একজন প্রতিনিধি।

এছাড়া পুলিশের পক্ষ থেকে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মেহেদি হাসানকে প্রধান করে এই কমিটি করা হয়। অপর সদস্যরা হলেন- এডিসি (সিটি এসবি বন্দর) মঞ্জুর মোর্শেদ ও সহকারী কমিশনার (কোতোয়ালি জোন) নোবেল চাকমা। তাদেরকে দ্রুত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।