‘সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আনতে সর্বাত্মক সহযোগিতা করা হবে’

সোমবার (৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টার দিকে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কের ম্যানহাটনে স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে চিকিৎসাধীন অবস্থায় মারা যান বিএনপির ভাইস চেয়ারম্যান ও ঢাকার সাবেক মেয়র সাদেক হোসেন খোকা। বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান এ তথ্য জানান।

সাদেক হোসেন খোকার মৃত্যুতে শোক প্রকাশ করে তার মরদেহ দেশে আনতে সর্বাত্মক সহযোগিতা করার কথা জানিয়েছেন তথ্যমন্ত্রী ড. হাসান মাহমুদ। সোমবার (৪ নভেম্বর) সচিবালয়ে নিজ দফতরে তিনি এ কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘আমি জেনেছি ঢাকার সাবেক মেয়র ও সাবেক সংসদ সদস্য সাদেক হোসেন খোকা মারা গেছেন। তার মৃত্যুতে আমি গভীর শোক প্রকাশ করছি এবং বিদেহী আত্মার শান্তি কামনা করছি। আল্লাহর কাছে প্রার্থনা করি তার শোকসন্তপ্ত পরিবার যেন এই শোক সইতে পারেন।’

লাশ দেশে আনার বিষয়ে জানতে চাইলে তথ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, তিনি তো দেশে আসার ইচ্ছা প্রকাশ করেছিলেন, তাকে ফেরাতে সর্বাত্মক সহযোগিতা করা হবে তা তো আগেই বলা হয়েছিল। ইতোমধ্যে তিনি মৃত্যুবরণ করেছেন, আমি তার মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি, তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। তার মরদেহ আনতে সর্বাত্মক সহযোগিতা করা হবে।