টি-টোয়েন্টি ক্রিকেটের ১০০০তম জয় দিয়ে নিজেদের করে নিল বাংলাদেশ

প্রথমবারের মত ভারতের বিপক্ষে দ্বিপাক্ষিক টি-২০ সিরিজ খেলতে নামছে বাংলাদেশ। তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে দিল্লির অরুন জেটলি (সাবেক ফিরোজ শাহ কোটলা) স্টেডিয়ামে। ভাঙা মনোবল নিয়ে প্রায় অসাধ্য সাধন করল বাংলাদেশ। টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে ৯ বারের দেখায় প্রথমবার জয় পেল বাংলাদেশ। এদিনে রোহিত শর্মার দলকে ৭ উইকেটের বড় ব্যবধানে হারায় মাহমুদুল্লাহ বাহিনী। 

ভারত ও বাংলাদেশের মধ্যে অনুষ্ঠিত রবিবারের টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচটি ছিল ১০০০তম। ২০০৫ সালে ১৭ ফেব্রুয়ারি অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের (পুরুষ) মধ্যে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। সেই ম্যাচে অস্ট্রেলিয়া জয় লাভ করেছিল। এরআগে ২০০৪ সালের ৫ আগস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের প্রমীলা দলের মধ্যে প্রথম আন্তর্জাাতিক টি-টোয়েন্টি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়। তখন নিউজিল্যান্ড ৯ রানে জয় পেয়েছিল।

উল্লেখ্য, রবিবার প্রথমে ব্যাট করতে নেমে নির্দিষ্ট ওভার শেষে ৬ উইকেট হারিয়ে ১৪৮ রান করে ভারত। ১৪৯ রানের লক্ষ্য টাইগাররা স্পর্শ করে ৩ বল বাকি থাকতে। ব্যাট হাতে অপ্রতিরোধ্য ছিলেন টাইগার তারকা মুশফিকুর রহিম। ৪৩ বলে ৬০ রানে অপরাজিত থেকে বাংলাদেশকে জিতিয়েই মাঠ ছাড়েন ‘মিস্টার ডিপেন্ডেবল’।