ভারত বনাম বাংলাদেশের টি-টোয়েন্টি ম্যাচ বাতিল চান গম্ভীর

ভারত বনাম বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ বাতিল চান ভারতের সাবেক ওপেনার ও বর্তমান সংসদ সদস্য গৌতম গম্ভীর। দিল্লিতে বায়দূষণ এতটাই ভয়াবহ আকার নিয়েছে যে ফিট থাকাই সমস্যা বলে উদ্বেগ প্রকাশ করে তিনি এ কথা বলেন। 

জানা গেছে, ৩ নভেম্বর তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টুয়েন্টি ম্যাচ হবে অরুণ জেটলি স্টেডিয়ামে। গতকাল বৃহস্পতিবার দিল্লিতে অনুশীলন করেছেন মুশফিক, রিয়াদ, লিটন, সৌম্যরা। তবে এ অনুশীলনের জন্য পরিবেশ-পরিস্থিতি স্বাভাবিক ছিল না। তীব্র বায়ুদূষণের মধ্যেই অনুশীলন করতে হয়েছে তাদের।

গম্ভীর বলেন, দিল্লিতে ক্রিকেট বা অন্য কোনও ম্যাচ আয়োজনের চেয়ে এই মুহূর্তে দূষণ অনেক বেশি গুরুত্বপূর্ণ বিষয়। দিল্লির বাসিন্দারা ক্রিকেটের চেয়ে দূষণের মাত্রা নিয়ে বেশি উদ্বিগ্ন। সমস্যা শুধু খেলায়াড়দের নয়, সাধারণ মানুষের ক্ষেত্রেও দূষণ চিন্তার ব্যাপার। এর কাছে ম্যাচ হওয়া বা না-হওয়া অত্যন্ত ছোট ব্যাপার।

তবে টি-টুয়েন্টি সিরিজে নেতৃত্বে থাকা ওপেনার রোহিত শর্মা বলেন, ‘আমি সবে এসেছি। পরিস্থিতি কেমন তা বোঝার জন্য খুব একটা সময় পাইনি। আমি যত দূর জানি, ৩ নভেম্বর ঠিকই খেলা হবে। এখানে শ্রীলঙ্কার বিপক্ষে যখন টেস্ট খেলেছিলাম, তখন সমস্যা হয়নি কোনো।’