একদিনের জন্য সেরা ধনীর খেতাব হারালেন বেজোস, শীর্ষে বিল গেটস!

কোম্পানির শেয়ার মূল্যের দাম ১ শতাংশ কমার কারণে এই সপ্তাহে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হিসাবে নিজের অবস্থানটি হারিয়েছিলেন অ্যামাজনের সিইও জেফ বেজোস। কিন্তু তা বহাল ছিল কেবল ১ দিনের জন্য। একদিনের জন্য মাইক্রোসফ্টের বিল গেটস তার খেতাব শূন্য করে দিয়েছে যা আবার পুনরায় ফিরে আসে বেজোসের খাতায়। ফোর্বসের সূত্রমতে।

গতকাল শুক্রবার অ্যামাজনের শেয়ারগুলির ১% বন্ধ হয়ে যাওয়ায় দ্বিতীয় স্থানে নেমে এসেছিল। কিন্তু পুনরায় বেজোস ১০৯.৯ বিলিয়ন ডলার সংগ্রহের মাধ্যমে ফোর্বস বিলিয়নেয়ারের তালিকায় প্রথম স্থান অর্জন করে। গেটস ১০৫.৮ বিলিয়ন ডলার নিয়ে দ্বিতীয় স্থানে ফিরে আসে।

বেজোস বলেন, শীর্ষে অবস্থান অব্যাহত থাকবে যেহেতু অ্যামাজন বিনিয়োগ চালিয়ে যাচ্ছে, প্রায় ৮০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করেছি। আমরা বিক্রির সংখ্যা পূর্বের চেয়ে অধিক করলেও লাভ প্রত্যাশা জনক হয়নি।

ম্যাক কেনজি বেজোসের সাথে তালাকের কারণেও তালিকায় বেজোসের অবস্থান কিছুটা নড়বড়ে হয়ে গিয়েছিল। জানুয়ারিতে ২ জন আলাদা হয়ে যাওয়ার পরে, জুলাই মাসে ম্যাক কেনজি অ্যামাজনের হোল্ডিংগুলির এক চতুর্থাংশ পেয়েছিলেন। তিনি ফোর্বসের তালিকার ৩৪.৭ বিলিয়ন ডলার নিয়ে বর্তমানে ২৬ নম্বরে আছেন।