ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে রাবি শিক্ষকের ভাই গ্রেফতার

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) এক ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। মঙ্গলবার রাত ৩ টার দিকে নগরীর ধরমপুর এলাকার যোজক টাওয়ারের একটি বাসায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় মতিহার থানায় নারী ও শিশু নির্যাতন আইনে শ্লীলতাহানির অভিযোগে ভুক্তভোগী ছাত্রী মামলা দায়ের করেছেন।

গ্রেফতারকৃত যুবকের নাম শ্যামল বণিক। তিনি বিশ্ববিদ্যালয়ের ভাষা বিভাগের অধ্যাপক ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা হলের প্রাধ্যক্ষ বিথীকা বণিকের ছোট ভাই। অন্যদিকে, ভুক্তভোগী ছাত্রী বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের শিক্ষার্থী। তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) রাখা হয়েছে।

প্রত্যক্ষদর্শী ও যোজক টাওয়ারের বাসিন্দাদের সাথে কথা বলে জানা যায়, যোজক টাওয়ারের তৃতীয় তলার একটি বাসায় অধ্যাপক বিথীকা বণিক থাকেন। তার বাসায় অভিযুক্ত শ্যামল বণিক থাকেন। ভুক্তভোগী ছাত্রী বিথীকা বণিকের সন্তানের গৃহশিক্ষিকা। মঙ্গলবার সন্ধ্যায়ও তিনি পড়াতে গিয়েছিলেন। বৃষ্টির কারণে তিনি রাতে অধ্যাপকের বাসায় থেকে যান। দিবাগত রাত ৩ টার দিকে শ্যামল তাকে শ্লীলতাহানির চেষ্টা করেন। এসময় তিনি কৌশলে বাসায় অন্য আরেকটি কক্ষে ডুকে দরজা বন্ধ করে দেন। পরে তিনি বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের সাথে ফোনে যোগাযোগ করেন। জাতীয় নিরাপত্তা সেবার ৯৯৯ নম্বরে ফোন করে ওই ছাত্র বিষয়টি জানান। পরে ভোর ৬ টার দিকে পুলিশ তাকে বাসা থেকে উদ্ধার করে।

মতিহার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগ পেয়ে আমরা ওই ফ্ল্যাটে গিয়ে তাকে উদ্ধার করি। তার শারীরিক পরীক্ষার জন্য হাসপাতালে ভর্তি করা হয়েছে। আটককৃত শ্যামলকে আদালতের মাধ্যমে মামলায় গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানো হয়েছে।

জানতে চাইলে গ্রেপ্তারকৃতের বড় বোন অধ্যাপক বিথীকা বণিক বলেন, মঙ্গলবার রাত দেড়টার দিকে ফজিলাতুন্নেছা হলে একটা সমস্যা হওয়ায় তৎক্ষণাত আমি বাসা থেকে হলে আসি। রাতে হলেই ছিলাম। সকালে বিষয়টি জানতে পারি। তিনি বলেন, ঘটনাটি সুষ্ঠু তদন্ত জরুরি। যদি আমার ভাইয়ের দোষ থাকে তাহলে অবশ্যই তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হোক এটাই আমার দাবি।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, যোজক টাওয়ারে আমিও থাকি। ভোরে পুলিশের মাধ্যমে জানতে পারি। পরে ওই ফ্ল্যাটে গিয়ে ছাত্রীকে উদ্ধার করা হয়।

নাঈম ঊল জাওয়াদ, রাজশাহী বশ্বিবদ্যিালয় প্রতিনিধি