জঙ্গি আস্তানার ভেতর অনুসন্ধানের জন্য পাঠানো হচ্ছে রোবট

নারায়ণগঞ্জ সদর উপজেলায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আজ সোমবার (২৩ সেপ্টেম্বর) সকাল সোয়া আটটা থেকে উপজেলার ফতুল্লার শিয়াচর এলাকায় কাউন্টার টেররিজম ইউনিটের নেতৃত্বে জেলা পুলিশের সহায়তায় সেখানে অভিযান চলছে।

জঙ্গি সন্দেহে যে বাড়িটি ঘিরে রাখা হয়েছে সেটি বাংলাদেশ ব্যাংকের অবসরপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক (ডিজিএম) জয়নাল আবেদিনের বাড়ি বলে জানা গেছে। বর্তমানে ওই বাড়ির ভেতরে রোবট পাঠানো হচ্ছে। যাতে করে ভেতরে কোন ধরণের বোমা বা দাহ্য পদার্থ রয়েছে কিনা তা দেখার জন্য। এটি পরীক্ষা করেই সেখানে সরাসরি অভিযান চালাবে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এদিকে জঙ্গি সন্দেহে সেখান থেকে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক জামালউদ্দিন রফিক (২৩), আহছানউল্লা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের যন্ত্রকৌশল বিভাগের শিক্ষক ফরিদউদ্দিন রুমি (২৭) ও ফরিদউদ্দিনের স্ত্রী অগ্রণী ব্যাংকের কর্মকর্তা জান্নাতুল ফোয়ারাকে (২৭) আটক করা হয়েছে।

জেলা পুলিশের মুখপাত্র ও গোয়েন্দা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক সাজ্জাদ রুমন এ অভিযানের সত্যতা নিশ্চিত করে বলেছেন, অভিযান এখনো চলছে। বিপুলসংখ্যক পুলিশ এলাকা ঘিরে রেখেছে।