বশেমুরবিপ্রবিতে চলমান আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা, আহত ২০

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) চলমান আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়েছে। এতে অন্তত ২০ জন শিক্ষার্থী আহত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. খোন্দকার নাসির উদ্দিনের পদত্যাগ দাবিতে তারা আন্দোলন করে আসছিলো।

শনিবার দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে আন্দোলনরত এসব শিক্ষার্থীদের ওপর হামলা চালানো হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা জানিয়েছে উপাচার্যের প্রত্যক্ষ নির্দেশে ভিসি বাহিনী এবং বহিরাগত সন্ত্রসীরা এই হামলা চালিয়েছে।

আহত শিক্ষার্থীরা বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন তাদের চিকিৎসার জন্য বাইরের হাসপাতালে যেতে বাধা প্রদান করছে। এমনকি বাইরে থেকে কোনো শিক্ষার্থীকে ক্যাম্পাসের ভেতরে প্রবেশ করতে দেওয়া হচ্ছে না। এমন অবস্থায় তারা নিরাপত্তাহীনতায় ভুগছেন।

শিক্ষার্থীদের ওপর হামলা বিষয়ে উপাচার্য জানান, হামলার বিষয়ে তিনি কিছু জানেন না। তবে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। এরপরও যদি শিক্ষার্থীরা আন্দোলন করে, তাহলে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে ভিসির পদত্যাগ দাবিতে চলমান আন্দোলনের মুখে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) আগামী ৩ অক্টোবর পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার সকাল ১০টার মধ্যে ছাত্রছাত্রীদের হল ত্যাগের নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।