ঝিনাইদহের পৌর ভবন থেকে লুকিয়ে রাখা বিপুল পরিমান ভিজিএফ’র চাউল জব্দ

ঝিনাইদহের শৈলকুপা পৌরসভার ভবনে অভিযান চালিয়ে ৮০ বস্তা চাউল জব্দ করা হয়েছে। শৈলকুপা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইফতেখার ইউনুস এ অভিযান পরিচালনা করেন। পৌর ভবনের দুটি কক্ষে লুকিয়া রাখা এ চাউল জব্দ করে তা সিলগালা করা হয়েছে।

জানা যায়, পবিত্র ঈদুল আযহা’র ভিজিএফ’র বিপুল পরিমান চাউল শৈলকুপা পৌরসভা ভবনে মজুদ রয়েছে। এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে প্রথম দফায় ৬৩ বস্তা ও দ্বিতীয় দফায় আবারও ১৭ বস্তাসহ মোট ৮০ বস্তা চাউল উদ্ধার করা হয়। যার ওজন ২৪১৫ কেজি। পৌর ভবনের একটি গোপন কক্ষে লুকিয়ে রাখা এ চাউল জব্দ ও সীলগালা করা হয়েছে।

এ সময় নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইফতেখার ইউনুস এর সহযোগি ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) আব্দুর রহমান, সহকারী প্রকৌশলী মলয় রঞ্জন বিশ্বাস ও শহর আলী প্রমুখ। এ ব্যাপারে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ইফতেখার ইউনুস জানান, গোপন অভিযোগের প্রেক্ষিতে পবিত্র ঈদুল আযহা’র ভিজিএফ এর চাউল জব্দ করে সীলগালা করা হয়েছে। উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন পাঠানো হবে, তাঁদের নির্দেশনা অনুযায়ী পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, পৌর মেয়রের বিভিন্ন দূর্নীতি ও অপকর্মের বিরুদ্ধে সম্প্রতি পাল্টা সংবাদ সম্মেলনে উপজেলা চেয়ারম্যান শিকদার মোশাররফ হোসেন ভিজিএফ’র চাউল চুরিসহ নানাবিধ অভিযোগ তুলে ধরেন।

জাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধি