মেক্সিকোর হালিসকো রাজ্যের একটি কুয়া থেকে ৪৪টি মৃতদেহ উদ্ধার

মেক্সিকোর হালিসকো রাজ্যের একটি কুয়া থেকে বহু মানুষের দেহাংশ উদ্ধার করার পর সেগুলোর মধ্য থেকে ৪৪টি মৃতদেহ শনাক্ত করতে সক্ষম হয়েছেন দেশটির ফরেনসিক বিজ্ঞানীরা। 

বিবিসি তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, স্থানীয় বাসিন্দারা তীব্র দুর্গন্ধের বিষয়ে অভিযোগ করতে শুরু করার পর সেপ্টেম্বর মাসের প্রথমদিকে মানবদেহের খণ্ডাংশগুলো উদ্ধার হয়। গুয়াদালাহারা শহরের কাছে একটি কুয়ার ভিতরে ১১৯টি কালো ব্যাগে এগুলো লুকানো ছিল।

মৃতদেহগুলোর অধিকাংশই টুকরো টুকরো করা ছিল। তাই সেগুলোকে শনাক্ত করতে খণ্ডবিখণ্ড অংশগুলো জোড়া দিতে হয়েছিল কর্তৃপক্ষগুলোকে। ৪৪টি মৃতদেহ শনাক্ত করার পরও মানবদেহের অনেক খণ্ডাংশ অশনাক্ত অবস্থায় রয়ে গেছে।

নিখোঁজ লোকদের অনুসন্ধানে নিয়োজিত স্থানীয় একটি সংগঠন, শনাক্তকরণের কাজে সাহায্য করতে পারবে এমন আরও বিশেষজ্ঞ পাঠানোর জন্য সরকারের কাছে আবেদন জানিয়েছে।

স্থানীয় ফরেনসিক বিভাগ চাপ সামলাতে হিমশিম খাচ্ছে এবং অস্ত্রোপচার শেষ করার মতো প্রয়োজনীয় দক্ষতাও তাদের নেই বলে সংগঠনটি জানিয়েছে।

মেক্সিকোর সবচেয়ে হিংস্র মাদক অপরাধী দলগুলোর মধ্যে অন্যতম একটির কেন্দ্রস্থল হালিসকোতে। চলতি বছর দ্বিতীয়বারের মতো এ রাজ্যটিতে বহু লোকের দেহের খণ্ডাংশ পাওয়ার ঘটনা ঘটল।