রাজনীতির ময়দানে ফের পা রাখতে চলেছেন সঞ্জয় দত্ত

রাজনীতির ময়দানে ফের পা রাখতে চলেছেন বলিউডের জনপ্রিয় অভিনেতা সঞ্জয় দত্ত। আগামী ২৫ সেপ্টেম্বর ক্ষমতাসীন বিজেপির শরিক দল আরএসপি-তে যোগ দেবেন তিনি- এমন দাবিই করেছেন মহারাষ্ট্রের মন্ত্রী মহাদেব জনকর।

উল্লেখ্য, এর আগে, ২০০৯ সালে লখনউ থেকে সমাজবাদী পার্টির (সপা) টিকিটে ভোটে দাঁড়িয়েছিলেন বলিউডের সঞ্জুবাবা। কিন্তু পরে অস্ত্র আইনে দোষী সাব্যস্ত হওয়ার জেরে মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন সঞ্জয়।

পরবর্তীতে সপা’র সাধারণ সম্পাদক করা হয়েছিল অভিনেতাকে। কিন্তু পরে ইস্তফা দিয়ে দল ছাড়েন সঞ্জয় দত্ত। গত লোকসভা নির্বাচনেও সঞ্জয়ের প্রার্থী হওয়া নিয়ে জল্পনা ছড়িয়েছিল।

সঞ্জয় দত্তের রাজনীতিতে ‘কামব্যাক’ প্রসঙ্গে মহারাষ্ট্রের মন্ত্রী মহাদেব জনকর বলেন, “ফিল্ম দুনিয়ায় দলের সংগঠন বাড়ানোর কাজ শুরু করেছি আমরা। তারই অংশ হিসেবে আগামী ২৫ সেপ্টেম্বর আরএসপিতে যোগ দেবেন সঞ্জয় দত্ত।”

প্রসঙ্গত, মহারাষ্ট্রে বিজেপির শরিক আরএসপি। ২০১৪ সালে মহারাষ্ট্রে বিধানসভা নির্বাচনের সময় থেকে এনডিএ শরিক আরএসপি।

সঞ্জয় দত্তের বাবা তথা অভিনেতা সুনীল দত্তও রাজনীতির দুনিয়ায় পা রেখেছিলেন। ৫ বার কংগ্রেসের হয়ে উত্তর-পশ্চিম মুম্বাই কেন্দ্র থেকে প্রতিনিধিত্ব করেছেন সুনীল দত্ত। ২০০৪ সালে প্রথম ইউপিএ সরকারে ক্রীড়া মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছিলেন তিনি। পরের বছর মৃত্যু হয় অভিনেতার। সঞ্জয় দত্তের বোন প্রিয়া দত্তও রাজনীতিতে এসেছেন। মুম্বাইয়ে কংগ্রেসের সাবেক সাংসদ ছিলেন প্রিয়া।