শান্তিনগরে ১০ তলার কার্নিশে ঝুলে আছে গৃহকর্মী, গৃহকর্ত্রী আটক

রাজধানীর শান্তিনগরের ১৫ তলা ভবনের ১০ তলায় গৃহকর্মী ঝুলে থাকার ঘটনায় ওই ফ্ল্যাট মালিক লাভলি রহমান নামের এক নারীকে আটক করেছে পুলিশ। আটক লাভলী রহমান নিজেকে মানবাধিকার কর্মী বলে দাবি করেছেন। মঙ্গলবার (৩০ জুলাই) রাতে তাকে আটকের বিষয়টি নিশ্চিত করেছেন রমনা থানার ওসি কাজী মইনুল হোসেন।

ওসি মইনুল হোসেন জানান, শান্তিনগরের সার্কিট হাউজ রোডের ‘গাউছিয়া ডাইনেস্টি’ নামক বাসার ফ্ল্যাট মালিক লাভলী রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে থানায় আনা হয়েছে।

যে গৃহকর্মী তার বাসার বারান্দায় ঝুলে ছিল তার নাম খাদিজা। তবে খাদিজা বিষয়টি নিয়ে কোনো অভিযোগ না করায় তাকে ভিকটিম সাপোর্ট সেন্টারে পাঠানো হয়েছে।

এদিকে গৃহকর্ত্রী লাভলী রহমান দাবি করেছেন, খাদিজা ও হেলেনা তার দুই গৃহকর্মী। তাদের মধ্যে ঝগড়া হয় এবং ঝগড়ার একপর্যায়ে খাদিজা বারান্দার গ্রিলের ফাঁক দিয়ে বাইরে বেরিয়ে ঝুলে থাকে।

লাভলী জানান, আবু বকর নামে এক ব্যক্তি খাদিজাকে কাজে দিয়েছেন। আবু বকর খাদিজার মামা এবং তিনিই এক বছর আগে খাদিজাকে লাভলীর কাছে রেখে যান। খাদিজার বাড়ি সিলেটে।

ওসি বলেন, লাভলীর বক্তব্য বিশ্বাসযোগ্য না হওয়ায় তাকে নিবিড়ভাবে জিজ্ঞাসাবাদ করে প্রকৃত সত্য জানার চেষ্টা চলছে। এখানে তার অবহেলা বা ভিন্ন কিছু পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।