বেড়েই চলেছে ডেঙ্গুর তীব্রতা, ২৪ ঘণ্টায় হাসপাতালে ১৩৩৫ রোগী

ডেঙ্গু তীব্র থেকে তীব্রতর হচ্ছে। প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। ডেঙ্গুর তীব্রতা এত যে, আগের দিনের রেকর্ড ভেঙে পরের দিনই তৈরি হচ্ছে নতুন রেকর্ড। সেই ধারাবাহিতকতায় সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত ১৩৩৫ জন রোগীর হাসপাতালে ভর্তির নতুন রেকর্ড তৈরি হয়েছে।

মঙ্গলবার (৩০ জুলাই) বিকালে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো তথ্যবিবরণীতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

এতে উল্লেখ করা হয়েছে,দেশের ৬১টি জেলায় ডেঙ্গু আক্রান্ত রোগী পাওয়া গেছে। এর আগে গতকাল জানানো হয়েছিল অন্তত ৫০ জেলায় ডেঙ্গু রোগী পাওয়া গেছে। নতুনদের নিয়ে এ বছর ডেঙ্গু আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৫ হাজার ৩৬৯ জন, যাদের আটজনের মৃত্যু হয়েছে বলে স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের প্রতিবেদনে বলা হয়েছে।

এই হিসাবের বাইরে অনেক রোগী জরুরি চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছেন, অনেকে আবার বাসাতেই চিকিৎসা নিচ্ছেন। এইসব রোগীর তথ্য স্বাস্থ্য অধিদপ্তরের বিবরণীতে অন্তর্ভুক্ত করা হয় না। ডেঙ্গু আক্রান্ত প্রকৃত রোগীর সংখ্যা আরও অনেক বেশি বলেই মনে করেন সংশ্লিষ্টরা।

সবমিলিয়ে ডেঙ্গু পরিস্থিতিকে হালকা করে দেখার কোনো সুযোগ নেই। প্রতিদিনই বাড়ছে রোগীর সংখ্যা, বাড়ছে মৃত্যু। ২৪ ঘণ্টায় ঢাকা মেডিকেলে মারা গেছেন ৩ রোগী। ডেঙ্গু কেড়ে নিয়েছে শতাধিক প্রাণ।