উড্ডয়নের সময় বিমানবন্দরে লাইট টাওয়ারের সঙ্গে যাত্রীবাহী বিমানের সংঘর্ষ

বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় একটি লাইট টাওয়ারের সঙ্গে ৬২ আরোহীবাহী একটি বিমানের সংঘর্ষ হয়েছে। অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলের পার্থ শহরের পার্থ বিমানবন্দরে এ দুর্ঘটনা ঘটে। ওই সময় বিমানে প্রচণ্ড কম্পন অনুভূত হয়েছে বলে বিমানের আতঙ্কিত যাত্রীরা জানিয়েছেন।

মঙ্গলবার স্থানীয় সময় দুপুর ২টা ২০মিনিটের দিকে দেশটির বেসরকারি বিমান সংস্থা কোভাম অ্যাভিয়েশন সার্ভিসের একটি বিমান উড্ডয়নের সময় এ দুর্ঘটনা ঘটে।

পার্থ বিমানবন্দর কর্তৃপক্ষ লাইট টাওয়ারের সঙ্গে কোভাম অ্যাভিয়েশনের বিমানের ধাক্কা খাওয়ার তথ্য নিশ্চিত করেছে। এ ঘটনায় কোনো হতাহত হয়নি।

পার্থ বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, বিমানটি উড়ার সময় লাইট টাওয়ারের সঙ্গে ধাক্কা খায়। এ ঘটনায় বিমানবন্দরের জরুরি সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে উপস্থিত হয়। তবে বিমানবন্দরের স্বাভাবিক কার্যক্রমে কোনো ধরনের ব্যাঘাত ঘটেনি।

কোভাম অ্যাভিয়েশন সার্ভিস বলছে, পার্থ বিমানবন্দরের ওই ঘটনায় বিমানটির সামনের অংশ সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে এতে ৬২ যাত্রী ও চার ক্রুর কেউই আহত হয়নি। বিমানটি অস্ট্রেলিয়ার পশ্চিমাঞ্চলের লেভার্টনের গ্রানি স্মিথ গোল্ড মাইন এলাকার দিকে যাচ্ছিল।