ধানমন্ডিতে ডিআইজির ফ্ল্যাট থেকে বিএনপি নেতাকর্মীদের দেয়া ঘুষ টাকা উদ্ধার!

রাজধানীর ধানমন্ডির উত্তর গ্রিণ রোড থেকে সিলেট কারা কর্তৃপক্ষের ডিআইজি পার্থ গোপাল বণিকের নিজ ফ্ল্যাট থেকে উদ্ধার কৃত ৮০ লাখ টাকা বিএনপির নেতাকর্মীদের দেয়া ঘুষ বলে দাবি করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান।

সোমবার (২৯ জুলাই) দুপুরে শেরপুরের বন্যাকবলিত বানভাসি মানুষের মাঝে ত্রাণ বিতরণের আগে এ মন্তব্য করেন বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য।

টাকা উদ্ধারের প্রসঙ্গ টেনে নজরুল ইসলাম খান বলেন, জেলখানায় বেশিরভাগ লোক বিএনপি ও তার অঙ্গ সংগঠনের। সেখানে আওয়ামী লীগের কোনো লোক নেই। এই যে ঘুষের টাকা, এই টাকাগুলো কাদের, এই টাকা আমাদের। আমাদের যারা জেলে আছে তাদের।

তিনি বলেন, এই টাকা যদি দিতে না হতো তা হলে আরও ৮০ লাখ টাকার বেশি ত্রাণ সামগ্রী আমরা বন্যার্তদের জন্য আনতে পারতাম।

এসময় তিনি আরও বলেন, আমরা শুনলাম যখন শেরপুরের কৃষক তাদের সবজিসহ সবকিছু হারিয়েছে। তখন আইটি পার্ক করার জন্য জায়গা দেখা হচ্ছে। আইটি পার্ক ভাল জিনিস। আমরা বলি আইটি পার্ক দরকার। কিন্তু আমি যখন ক্ষুধার্ত, তখন আমার প্রথম দরকার খাবার, আইটি না।

এদিন বিএনপির কেন্দ্রীয় কমিটির নেতাদের নিয়ে শেরপুরের বেশ কয়েকটি স্থানে ত্রাণ সামগ্রী বিতরণ করেন তিনি।

প্রসঙ্গত, রবিবার দুদক এক অভিযান পরিচালনা করে ফ্ল্যাটের বিভিন্ন কক্ষে তোশক, বালিশের কভার এবং আলমিরায় লুকানো অবস্থায় এ টাকা উদ্ধার করে। এসময় পার্থ গোপাল বণিককে নগদ টাকাসহ প্রথমে আটক ও পরে গ্রেফতার করে কারাগারে পাঠানোর নিদের্শ দেয়া হয়।