ঢাবিতে স্বাস্থ্যমন্ত্রী ও সিটির দুই মেয়রের কুশপুত্তলিকা দাহ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে স্বাস্থ্য ও পরিবারকল্যাণমন্ত্রী জাহিদ মালেক এবং ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়রের কুশপুত্তলিকা দাহ করা হয়েছে। দায়িত্ব পালনে ব্যর্থতা, অসংযত বক্তব্য এবং ডেঙ্গুর মহামারিকে গুজব বলে উড়িয়ে দেওয়ায় এই কর্মসূচি পালন করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ।

রবিবার (২৮ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের টিএসসির সামনে রাজু ভার্স্কযে কর্মসূচি থেকে ঢাকা সিটি করপোরেশনের দুই মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবি জানায় প্রতিবাদকারীরা।

মানববন্ধনে উপস্থিত ছিলেন মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাবি শাখার সভাপতি আমিনুল ইসলাম বুলবুল, সাধারণ সম্পাদক মো. আল মামুন, কেন্দ্রীয় যুগ্ম-আহ্বায়ক শরীফুল হাসান শুভ, শোয়েব হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

মুক্তিযুদ্ধ মঞ্চের ঢাবি শাখার সাধারণ সম্পাদক আল মামুন বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার দেওয়া দায়িত্ব পালনে ব্যর্থ হওয়ায়, দায়িত্ব-জ্ঞানহীন বক্তব্য প্রদান করায় এবং ডেঙ্গুর মহামারিকে গুজব বলে উড়িয়ে দেওয়ায় ঢাকার দুই মেয়র এবং স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। তাদের ব্যর্থতা এবং লাগামহীন দায়সারা বক্তব্য নেত্রীর সফল অর্জনগুলোকে প্রশ্নবিদ্ধ করছে।

তিনি বলেন, এডিসের প্রজনন ক্ষমতা রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রজনন ক্ষমতার মতো- স্বাস্থ্যমন্ত্রীর এমন বক্তব্য দেশ ও জাতিকে হতাশ করেছে। এতে রোহিঙ্গা জনগোষ্ঠীকে অবমাননা করা হয়েছে।