কাবা শরীফের বিকৃত ফেসবুকে পোস্ট করায় এক যুবক আটক

ফরিদপুরের বোয়ালমারীতে ইসলাম ধর্ম অবমাননা ও পবিত্র কাবা শরীফের বিকৃত ছবি ফেসবুকে পোস্ট করায় দিলিপ রায় (৪২) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। গতকাল বৃহস্পতিবার গভীর রাতে বোয়ালমারী থানা পুলিশ তাকে আটক করে।

স্থানীয় এলাকাবাসী ও থানা পুলিশ সূত্রে জানা গেছে, বোয়ালমারীর পৌর শহরের দক্ষিণ কামারগ্রামের কালিপদ রায়ের পুত্র দিলিপ রায় তার নিজ নামের ফেসবুক অ্যাকাউন্ট থেকে ইসলাম ধর্ম অবমাননা এবং পবিত্র কাবা শরীফ বিকৃত করে একটি পোস্ট দেন। এ নিয়ে স্থানীয় মুসলিমদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। থানায় অভিযোগ করলে রাতেই দিলিপকে আটক করে পুলিশ ।

পুলিশের জিজ্ঞাসাবাদে দিলিপ রায় ইসলাম ধর্ম নিয়ে আপত্তিকর মন্তব্য ও কাবা শরীফ নিয়ে বিকৃত ছবি পোস্ট দেয়ার কথা স্বীকার করেছেন।

আজ শুক্রবার সকালে বোয়ালমারী জামে মসজিদের ইমাম হুসাইন আহমেদ বাদী হয়ে বোয়ালমারী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করেন।

বোয়ালমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম শামীম হাসান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে দিলিপ রায়কে আটক করা হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে দোষ স্বীকার করেছে। এ বিষয়ে মামলা হয়েছে। আটক দিলিপ রায়কে আদালতে পাঠানো হবে।’