রাজধানীতে গ্রিলকাটা ও তালাকাটা চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার

রাজধানীতে বিশেষ অভিযান চালিয়ে চোরাইমাল ও চোরাই কাজে ব্যবহৃত সরঞ্জামাদিসহ গ্রিলকাটা ও তালাকাটা চোর চক্রের ৫ সদস্যকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ’র গোয়েন্দা-উত্তর বিভাগের একটি টিম।

গ্রেফতারকৃতরা হলো- মো. বদরুল হক ওরফে নাসির, মো. জামাল উদ্দিন, মো. মফিজুর রহমান, মো. মমিনুল ইসলাম ও মো. রাহাদ সরকার। এ সময় তাদের হেফাজত হতে চোরাইকৃত ৫টি ল্যাপটপ, নগদ ১ লক্ষ ৯০ হাজার টাকা, চোরাই কাজে ব্যবহৃত ২টি প্রাইভেটকার, তালা ভাঙ্গার ১টি সিলাইরেঞ্জ, ২টি স্ক্রু ড্রাইভার, ১টি হেক্সো ব্লেড, ১টি প্লাস ও ১টি কেচি উদ্ধার করা হয়।

২১ জুলাই, ২০১৯ রাত ১০.৪৫ টায় রাজাধানীর বংশাল থানা এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে গোয়েন্দা-উত্তর বিভাগের উত্তরা জোনাল টিম।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা জানায়, তারা ২/৩ বছর  যাবত রাজধানীর উত্তরা, ধানমন্ডি, কলাবাগান ও রমনা এলাকার বিভিন্ন কর্পোরেট অফিসে ঢুকে সুকৌশলে ডিজিটাল লক খুলে চুরি করে থাকে। গ্রেফতারকৃত মোঃ মফিজুর রহমান একজন উবার চালক এবং মোঃ মমিনুল ইসলাম সোনার বাংলা ট্রেনের এটেনডেন্স। তারা দুজন ঘুরে ঘুরে বিভিন্ন অফিসের তথ্য সংগ্রহ করে। পরবর্তী সময়ে গ্রেফতারকৃতরা একত্রিত হয়ে উক্ত চুরি করে। জিজ্ঞাসাবাদে তারা আরো জানায়, দীর্ঘ ১৫ বছর যাবত তারা দেশের বিভিন্ন এলাকায় প্রায় ২০০ এর অধিক চুরি করেছে।