আজ লন্ডনে অনুষ্ঠেয় দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী

সরকারি সফরে লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডনের উদ্দেশ্যে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ছাড়েন প্রধানমন্ত্রী ও তার সফরসঙ্গীরা।

আজ শনিবার লন্ডনে অনুষ্ঠেয় দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী। স্থানীয় সময় গতকাল বিকাল ৩টা ৪০ মিনিটে হিথ্রো আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছান তিনি।

বিমানবন্দরের প্রধানমন্ত্রীকে বিদায় জানান মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, প্রধানমন্ত্রীর উপদেষ্টা এইচ টি ইমাম, জাতীয় সংসদের চিফ হুইপ নূর-ই আলম চৌধুরী লিটন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী, ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম, তিন বাহিনীর প্রধানসহ সামরিক ও বেসামরিক ঊর্ধ্বতন কর্মকর্তারা।

শনিবার লন্ডনে অনুষ্ঠেয় দূত সম্মেলনে যোগ দেবেন প্রধানমন্ত্রী। সম্মেলনে ব্রেক্সিট পরবর্তী পরিস্থিতিতে ইউরোপের সঙ্গে বাংলাদেশের সম্পর্ক কেমন হবে- সেই আলোচনাই প্রাধান্য পাবে বলে জানা গেছে। সফর শেষে আগামী ৫ আগস্ট প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।