রংপুরে সাবেক রাষ্ট্রপতিকে শ্রদ্ধা জানিয়ে সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ

সাবেক রাষ্ট্রপতি, সংসদে বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে রংপুর নগরীর সব দোকানপাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। মঙ্গলবার সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত সব ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখার ঘোষণা দেয় দোকান মালিক সমিতি।

এদিকে রংপুর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রিজও এ কর্মসূচির প্রতি সমর্থন দিয়েছে। জেলা দোকান মালিক সমিতির সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, সমিতির পক্ষ থেকে সিদ্ধান্ত হয়েছে যে, আমরা পল্লীবন্ধুর প্রতি শ্রদ্ধা জানাতে একবেলা দোকানপাট বন্ধ রাখব। দলমত নির্বিশেষে এরশাদ সাহেব আমাদের রংপুরের গর্ব।

মুদি দোকানী মঞ্জুরুল বলেন, সাবেক রাষ্ট্রপতি এরশাদের ঋণ ব্যবসায়ীরা কোনোদিন ভুলবে না। তিনি রংপুরের পল্লীনিবাসে এরশাদের কবর দেয়ার দাবি জানান।

প্রসঙ্গত রোববার সকাল পৌনে ৮টায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন। রবিবার বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়।

এরপর সোমবার বেলা ১১টায় জাতীয় সংসদে দ্বিতীয় এবং বাদ আসর বায়তুল মোকাররম মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। রংপুরে চতুর্থ জানাজা শেষে আজ তাকে দাফন করা হবে।