‘সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শে চলছে এরশাদের বিশ্বমানের চিকিৎসা’

বিরোধী দলীয় নেতা এবং জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে, তবে এখনো তিনি শঙ্কামুক্ত নন বলে জানিয়েছেন দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের (জিএম কাদের)। তিনি বলেন, সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শে সিএমএইচে এরশাদের বিশ্বমানের চিকিৎসা চলছে।

শুক্রবার (১২ জুলাই) বেলা ১১টায় জাপা চেয়ারম্যানের বনানী অফিসে এরশাদের শারীরিক অবস্থা সম্পর্কে সাংবাদিকদের তিনি এসব কথা জানান।

সম্মিলিত সামরিক হাসপাতালের (সিএমএইচ) চিকিৎসকদের বরাত দিয়ে জিএম কাদের বলেন, এরশাদের শারীরিক অবস্থা অপরিবর্তিত আছে। তবে পল্লীবন্ধুর অবস্থা শঙ্কামুক্ত নয়।

এরশাদের শরীরে সংক্রমণ কমে গেছে জানিয়ে তিনি বলেন, এরশাদের শরীরে সংক্রমণ কমে গেছে। সংক্রমণের অবস্থা অনেকটাই স্বাভাবিক হয়ে উঠেছে। ডায়ালাইসিসের মাধ্যমে তার রক্তের বর্জ্য অপসারণ করা হচ্ছে। লিভার এখনো পুরোপুরি কাজ করছে না। প্রয়োজনমত তার রক্তে, রক্তের বিভিন্ন উপাদান দেওয়া হচ্ছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জাপার ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, সিঙ্গাপুরের বিশেষজ্ঞ চিকিৎসকদের পরামর্শে সিএমএইচে এরশাদের বিশ্বমানের চিকিৎসা চলছে।

সিঙ্গাপুরের চিকিৎসকদের পরামর্শেই এরশাদকে বিদেশে নেওয়া হচ্ছে না বলেও জানান তিনি। জিএম কাদের বলেন, সিএমএইচে এরশাদের রোগের যে চিকিৎসা হচ্ছে, বিদেশেও একই চিকিৎসা দেওয়া হবে।

এ সময় উপস্থিত ছিলেন-জাপার প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায়, সাইফুদ্দিন আহমেদ মিলন, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূইয়া, আলমগীর সিকদার লোটন, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু ও শামসুল আলম মাস্টার।

এ ছাড়াও আরও উপস্থিত ছিলেন-জাপার যুগ্ম মহাসচিব সুলতান আহমেদ সেলিম, সম্পাদক মন্ডলীর সদস্য ফখরুল আহসান শাহাজাদা, নির্মল চন্দ্র দাস, এমএ রাজ্জাক খান, কেন্দ্রীয় নেতা মিজানুর রহমান দুলাল, মোনাজাত চৌধুরী ও আজিজুল হুদা সুমনসহ প্রমুখ।