পুরান ঢাকায় অবৈধ উচ্ছেদ অভিযানে ম্যাজিস্ট্রেটকে মারধরের ঘটনায় মামলা

পুরান ঢাকার শ্যামপুরের শ্মশানঘাট এলাকায় বুড়িগঙ্গা নদীতে অবৈধ উচ্ছেদ অভিযানে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তাদের ওপর হামলার ঘটনায় মামলা করা হয়েছে। তিন আসামিসহ আজ্ঞানামা ২০-২৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার (১১ জুলাই) শ্যামপুর থানায় মামলাটি দায়ের করেন বিআইউব্লিউটিএর উপপরিচালক (বন্দর) এ কে এম কায়সারুল ইসলাম।

মামলার প্রধান আসামি হলেন, মো. ইউনুস (৫০), ইব্রাহিম আহমেদ রিপন ও নজরুল ইসলাম।

মামলার এজাহারে বলা হলেছে, তিন আসামিসহ অজ্ঞাতনামা ২০-২৫ জন সন্ত্রাসী উচ্ছেদকাজে বাধা দেওয়ার পাশাপাশি উচ্ছেদ টিমের ওপর হামলা চালায়, শারীরিকভাবে লাঞ্ছিত করে ও প্রাণনাশের হুমকি দেয়। পরে আইন-শৃঙ্খলাবাহিনী ও অঙ্গীভূত আনসার সদনস্যরা তাদের ধরার চেষ্টা করলে তারা পালিয়ে যায়।

এর আগে বৃহস্পতিবার (১১ জুলাই) সকাল নয়টা থেকে উচ্ছেদ অভিযানের চতুর্থ পর্যায়ের দ্বিতীয় পর্বের তৃতীয় দিনে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও নদীর জায়গা উদ্ধারে কার্যক্রম শুরু করে বিআইডাব্লিউটিএ। অভিযান চলাকালীন সময় বেলা এগারোটার দিকে শ্মশানঘাটের ইজারাদার ইব্রাহিম আহমেদ রিপনের নেতৃত্বে একদল শ্রমিক উচ্ছেদকারী কর্মকর্তাদের উপর হামলা করে।

পরে হামলার খবর পেয়ে ডিএমপির অতিরিক্ত পুলিশ দ্রুত ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় হামলাকারীদের মূল হোতা ইব্রাহিম পালিয়ে গেলেও তার ছোট ভাই বাপ্পীসহ তিনজনকে আটক করা হয়। তাদের বিরুদ্ধে সরকারি কাজে হামলার অভিযোগে মামলা দায়ের করা হবে বলে পুলিশ জানায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here