প্রধানমন্ত্রীকে সৌদিতে বসে অবমাননা, দেশে এসেই আটক প্রবাসী!

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের ছবি বিকৃত করে ফেসবুকে কুরুচিপূর্ণ প্রচারণা চালানোর অভিযোগে রফিকুল ইসলাম রফিক (৩৫) নামের প্রবাসী এক যুবককে আটক করেছে পুলিশ।

বুধবার রাতে লক্ষ্মীপুর সদর উপজেলার বাঁঙ্গাখা গ্রামে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এসময় তার ব্যবহৃত মোবাইল ফোনটিও জব্দ করেছে পুলিশ।

আটক রফিক ওই গ্রামের মৃত নুরুল আমিনের ছেলে। বৃহস্পতিবার দুপুরে জেলা আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়েছে।

থানা সূত্র ও অভিযোগকারী জানায়, অভিযুক্ত রফিকুল ইসলাম রফিক সৌদি আরবে থাকেন। তিনি সেখানে থেকে বিভিন্ন সময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সেনাবাহিনীর প্রধান জেনারেল আজিজ আহমেদসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের ছবি বিকৃত করে ফেসবুকে শেয়ার দিয়ে অপপ্রচার চালান। এতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ন এবং জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে। সম্প্রতি রফিক ছুটিতে দেশে আসেন। বিষয়টি সদর উপজেলার তেওয়ারীগঞ্জের চরমটুয়া গ্রামের হারুনুর রশিদের নজরে আসলে তিনি এ বিষয়ে রোববার (৭ জুলাই) সদর থানায় একটি লিখিত অভিযোগ করেন। ওই অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার (১০ জুলাই) রাতে বাঁঙ্গাখা গ্রামে অভিযান চালিয়ে রফিককে আটক করে পুলিশ।

এ ব্যাপারে লক্ষ্মীপুর সদর মডেল থানার ওসি এ কে এম আজিজুর রহমান মিয়া বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ কর্মকর্তাদের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে এক যুবককে আটক করা হয়েছে। তার ব্যবহৃত মোবাইল ফোন সেটটিও জব্দ করা হয়েছে। বিষয়টি তদন্ত চলছে। পরবর্তীতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here