বিরাট কোহালির দলকে দোষারোপ করা বন্ধ হোকঃ সরফরাজ

ইংল্যান্ডের কাছে ভারত হারায় পাকিস্তান সেমিফাইনালে যেতে পারেনি, এ কথা বিশ্বাস করেন না পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। আর পাকিস্তান সেমিফাইনালে যেতে পারেনি বলে বিরাট কোহালির দলকে দোষারোপ করা বন্ধ হোক বলে অনুরোধ করেছেন।  

যদিও পাকিস্তানের অনেক প্রাক্তনই ইংল্যান্ডের কাছে ভারতের হারের পরে ক্ষোভ ব্যক্ত করেন। তাঁরা  বলেছিলেন, পাকিস্তানের সেমিফাইনাল যাওয়া আটকাতেই নাকি ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত ইচ্ছাকৃত ভাবে নিজেদের সেরাটা না দিয়ে হেরেছে।

বিশ্বকাপে ন’ম্যাচের পরে নিউজ়িল্যান্ডের সঙ্গে ১১ পয়েন্ট নিয়ে শেষ করেছিল পাকিস্তান। কিন্তু নেট রানরেটে এগিয়ে থাকায় সেমিফাইনালে চলে যায় কেন উইলিয়ামসনের নিউজ়িল্যান্ড। গত শনিবার দেশেদেশে ফেরার পরে সাংবাদিক সম্মেলনেও এই প্রসঙ্গ তোলা হয়েছিল।

যে প্রশ্ন শুনেই সরফরাজ় বলে দেন, ‘‘না, না। এটা বলা ঠিক নয়। আমি মনে করি না, ভারত বিশ্বকাপের ম্যাচে ইংল্যান্ডের কাছে হেরেছে আমাদের সেমিফাইনালে ওঠা আটকাতে। বরং ইংল্যান্ড সে দিন ভাল খেলে ভারতকে হারিয়েছিল।’’

তিনি আরও বলেন, ‘‘বিশ্বকাপের সেমিফাইনালে পাকিস্তান যেতে না পারায় দেশের মানুষের চোখে জল। আমাদেরও মন খারাপ। এর মূল কারণ প্রথম ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে পাকিস্তানের ১০৫ রানে অলআউট হওয়া। তার পরে ছন্দে ফিরেছিলাম। কিন্তু শ্রীলঙ্কা ম্যাচ বৃষ্টির কারণে ভেস্তে যায়। তার পরে ভারত ও অস্ট্রেলিয়ার কাছে হার। এই পর্যায়েই অনেকটা পিছিয়ে গিয়েছিলাম আমরা।’’

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here