বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতালের সমর্থনে শাহবাগ মোড় অবরুদ্ধ

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বাম গণতান্ত্রিক জোটের অর্ধদিবস হরতালের সমর্থনে শাহবাগ মোড় অবরুদ্ধ করে রেখেছে প্রগতিশীল ছাত্রজোট। ফলে যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে গিয়েছে। রবিবার (০৭ জুলাই) সকালে টিএসসি থেকে একটি মিছিল বের করে তারা। মিছিলটি শাহবাগ থেকে সায়েন্স ল্যাবরেটরি পর্যন্ত যায়। পরে সায়েন্স ল্যাবরেটরি হয়ে আবারো শাহবাগ মোড়ে ফিরে আসে।

শাহবাগে অবস্থান নিয়ে রাস্তায় বসে যায় সংগঠনটির নেতাকর্মীরা। এতে টিএসসি, সায়েন্স ল্যাবরেটরি, কারওয়ানবাজার, মৎস্য ভবন রোডে যান চলাচল বন্ধ হয়ে যায়।

অপরদিকে রাজধানীর পল্টন মোড়ে অবস্থান নিয়ে সমাবেশ করছে বাম গণতান্ত্রিক জোট। এতে রাজধানীর গুলিস্তান-সদরঘাট, পল্টন, প্রেসক্লাব, কাকরাইল, বিজনগর এবং মতিঝিল সড়কে পরিবহনের যানজট তৈরি হয়েছে। যানজটের কারণে সমস্যায় পড়তে হয় অফিস ও স্কুলগামী শিক্ষার্থীদের।

ভোর থেকে রাজধানীতে গণপরিবহন চলতে দেখা গেছে। তবে সপ্তাহের অন্যদিনের তুলনায় আজ যানবাহন কিছুটা কম ছিল। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সড়কে পরিবহনের সংখ্যাও বাড়তে থাকে। এদিকে হরতালে যেকোনো ধরনের অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে রাস্তার মোড়ে মোড়ে অবস্থান নিয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। সড়কে মহড়া দিতে দেখা গেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‍্যাব) সদস্যদেরও।