‘বিছানায় না গেলে ছবিতে নেবেন না বলে হুমকি দেয়া হয়’

কাজের বিনিময়ে নারীদের ভোগ করতে চাওয়ার অভিযোগ পুরনো। বলিপাড়ায় এই অভিযোগের মাত্রাটা একটু বেশি। তবে এসব অভিযোগে অনেক আগে থেকেই অভ্যস্ত বর্ষীয়ান পরিচালক সুভাষ ঘাই।

ছোটপর্দার অভিনেত্রী ও মডেল কেট শর্মার অভিযোগ, সুভাষ ঘাই তাকে একা পেয়ে জোর করে জড়িয়ে ধরে চুমুর চেষ্টা করেছিলেন। তাকে সিনেমায় নেবেন বলে বিছানায় যেতে বলেছিলেন। কেট রাজি না হলে সুভাষ তাকে কাজও দেবেন না বলে হুমকি দিয়েছিলেন।

কেট জানান, ‘ গেলো বছরের ৬ আগস্ট সুভাষ আমাকে তার ব্যক্তিগত ঘরে ডেকেছিলেন। পাঁচ-ছয়জন লোকও ছিল তার ঘরে। সবার সামনেই তিনি আমাকে ম্যাসাজ করতে বলেন। এটা আমার জন্য বিশ্রী ছিল, কিন্তু জ্যেষ্ঠ হিসেবে আমি তাকে সম্মান দেখিয়েছিলাম।

ম্যাসাজ করার পর আমি ওয়াশরুমে হাত ধুতে যাই। তিনি পেছন পেছন সেখানে যান। তারপর আমার সঙ্গে কিছু কথা আছে বলে তার কক্ষে নিয়ে যান। যাহোক, তিনি আমাকে ধরে আলিঙ্গন ও চুমুর চেষ্টা করেন। তিনি আমাকে শারীরিক সম্পর্কের প্রস্তাব দেন। আমি রাজি না হলে জোর করেন। তাতেও রাজি না হওয়ায় আমাকে ছবিতে নেবেন না বলে হুমকি দেন।

কেট বলেন, ‘তিনি সরাসরি বলে দেন, যদি আমি তার সঙ্গে রাত না কাটাই, তবে তিনি আমাকে অভিষেক করাবেন না।’

তবে পরিচালক সুভাষ ঘাই তার বিরুদ্ধে আনীত সব অভিযোগ নাকচ করেছেন। এক বিবৃতিতে ৭৩ বছর বয়সী সুভাষ ঘাই বলেন, ‘কোন সত্য বা অর্ধসত্য ছাড়াই অতীতের গল্প টেনে’ এনে সুপরিচিত কারো বিরুদ্ধে কুৎসা রটানো ফ্যাশন হয়ে দাঁড়িয়েছে। নিশ্চিতভাবে এ ধরনের মিথ্যা অভিযোগ আমি প্রত্যাখ্যান করছি।’